বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিন দিন ইন্টারনেটসেবা বিচ্ছিন্নে বিল পাবে না আইএসপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

ব্রডব্যান্ড সেবায় বিঘ্ন ঘটলে গ্রাহকদের কাছ থেকে পুরো বিল নিতে পারবে না ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো (আইএসপি)। একদিন বিচ্ছিন্ন থাকলে ৫০ ভাগ, দুই দিন থাকলে ৭৫ ভাগ এবং তিন দিন বিচ্ছিন্ন থাকলে শতভাগ বিল পাবে না প্রতিষ্ঠানগুলো। এই শর্ত যোগ করে ইন্টারনেট সেবাদাতাদের (আইএসপি) জন্য নতুন নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। নতুন শর্ত অনুযায়ী, ইন্টারনেট সেবা টানা তিন দিন বিচ্ছিন্ন থাকলে গ্রাহকদের কাছ থেকে ওই মাসে কোনো বিল নিতে পারবে না আইএসপি। টানা একদিন ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে আইএসপি মাসিক বিলের ৫০ শতাংশ ও টানা দুদিন সেবা বিচ্ছিন্ন থাকলে ২৫ শতাংশ নিতে পারবে।

তবে মাসিক বিল থেকে সমন্বয়ে বিটিআরসির নতুন এই শর্ত মেনে চলা ‘কষ্টকর’ হবে বলে মনে করেন ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সভাপতি আমিনুল হাকিম। তিনি বলেন, ইন্টারনেট গেইটওয়ে আইআইজিতে সংযোগ বন্ধ রাখলে বা স্থানীয় কাজে যখন কেবল কাটা যায়, তখন আইএসপির কিছু করার থাকে না। বিষয়গুলো আমলে নেওয়া উচিত ছিল। ব্রডব্যান্ড ইন্টারনেট বিল অগ্রীম নেওয়া হয়ে থাকে। আমরা সর্বোচ্চ সেবা নিশ্চিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরাও চাই গ্রাহকরা যেন কোনোভাবে সেবা থেকে বঞ্চিত না হয়।

বিটিআরসির নির্দেশনায় বলা হয়, গ্রাহক অভিযোগ (টিকেটিং নাম্বারসহ) দ্রæততার সঙ্গে সমাধান করতে হবে। গ্রাহক কোনো অভিযোগ জানালে বিটিআরসি প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেবে। এছাড়া অভিযোগ সমাধানের তথ্য কমপক্ষে ছয় মাসের জন্য সংরক্ষণ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন