শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাদীদের খুঁজতে সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন

কাঞ্চনের বিরুদ্ধে ৪৯ মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দায়েরকৃত ৪৯ মামলার বাদীদের খুঁজতে রিভিউ আবেদন করেছেন ভুক্তভোগী কাঞ্চন।
গতকাল বৃহস্পতিবার তার পক্ষে আপিল বিভাগে সিনিয়র অ্যাডভোকেট মো. জয়নুল আবেদীন রিভিউ ফাইল করেন। কাঞ্চনের অন্যতম আইনজীবী এমদাদুল হক বশির সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে রাজারবাগ পীর সিন্ডিকেটের দায়ের করা ৪৯ মামলার বাদীদের খুঁজতে হাইকোর্টের আদেশ স্থগিতের বিরুদ্ধে রিভিউ করা হয়েছে। আপিল বিভাগে শিঘ্রই এ বিষয়ে শুনানি হবে।
তিনি আরো জানান, একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানবপাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯ মামলা করা হয়। এসব মামলায় বেশ কয়েকবছর কারাভোগ করেন। পরে তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন। কাঞ্চন দাবি করেন তার বিরুদ্ধে দায়ের করা সব মামলাই ভ‚য়া। রিটের শুনানি নিয়ে বাদীদের খুঁজে বের করতে গত ১৪ জুন পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। গত ৫ সেপ্টেম্বর আপিল বিভাগ সিআইডিকে তদন্ত করতে দেয়ার আদেশসহ হাইকোর্টের অন্তর্বর্তীকালীন আদেশটি সব মামলার বিচার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিত করে দেন।
এদিকে গত ২১ সেপ্টেম্বর ৪৯ মামলার আসামি কাঞ্চনের রিটটি কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্ট। মামলাটি আপিল বিভাগে স্থগিত হয়ে যাওয়ায় হাইকোর্ট এ আদেশ দেন। বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
এস কে সিনহার বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন