শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারকে সরে যেতে হবে : আলোচনা সভায় মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

এ দেশের মানুষ কখনোই অন্যায় মেনে নেয়নি মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি খুব বিশ্বাস করি এবং আমি আশাবাদী যে কখনোই বাংলাদেশের মানুষকে পরাজিত করা সম্ভব হবে না। এই সরকারকে অবশ্যই সরে যেতে হবে এবং জনগণের কাছে তাদেরকে ক্ষমতা হস্তান্তর করতে হবে। গতকাল বৃহস্পতিবার বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ নিহত হওয়ার দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে ‘অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ এর উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকার হটাতে গণআন্দোলন গড়তে সকল ‘দ্বিধা-দ্ব›দ্ব’ ভুলে জাতীয় ঐক্যের আহবান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশে এখন সঙ্কট চলছে এবং এটা কেবল বিএনপির সঙ্কট নয়, গোটা জাতির সঙ্কট। এই সঙ্কট থেকে উদ্ধার পেতে হলে গোটা জাতিকে ঐক্যবদ্ধ হয়ে এর বিরুদ্ধে সংগ্রাম করতে হবে। বিএনপি তো আছেই, সমস্ত দেশপ্রেমিক রাজনৈতিক শক্তিগুলো আছে, রাজনৈতিক দলগুলো আছে, ব্যক্তিরা আছেন, আমাদের সামাজিক সংগঠনগুলো আছে, পেশাজীবী সংগঠনগুলো আছে, সবাইকে আজকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হয়েই এই ভয়াবহ দানবীয় সরকারকে সরিয়ে একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে, জনগণের একটা পার্লামেন্ট তৈরি করতে হবে। আসুন আমরা আমাদের সকল দ্বিধা-দ্ব›দ্ব ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হই, ঐক্যের মধ্য দিয়েই আমরা দুর্বার একটা গণআন্দোলন সৃষ্টি করি।

আওয়ামী লীগের বর্তমান সরকারের সমালোচনায় মির্জা ফখরুল বলেন, আজকে অত্যন্ত পরিকল্পিতভাবে সুকৌশলে গণতন্ত্রের একটা মোড়ক লাগিয়ে এবং গণতন্ত্রের কথা বলে তারা (সরকার) আবার একই কায়দায় এদেশে সেই একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল এবং একটা তাবেদার রাষ্ট্র তারা প্রতিষ্ঠা করতে চায়।

আবরার হত্যার প্রসঙ্গ ধরে বিএনপি মহাসচিব বলেন, আবরারের মৃত্যু কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। একটা সুদূর প্রসারী পরিকল্পনার মধ্য দিয়ে বাংলাদেশকে একটা নতজানু রাষ্ট্র করবার ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্র থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। আসুন আমরা ঐক্যবদ্ধ হই, সেই সংগ্রামে আমরা যাই।

প্রবাসী সাংবাদিক কনক সরওয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তিনি বলেন, কনক সরওয়ার এই সরকারের অত্যাচারে নির্যাতিত হয়ে পালিয়ে জীবন রক্ষা করেছে এবং যুক্তরাষ্ট্রে আশ্রয় নিয়েছে। সেখান থেকে সে কিছু সত্য কথা তার চ্যানেলের মাধ্যমে প্রকাশ করে, প্রচার করে। সেই কারণে এই ভয়াবহ প্রতিহিংসা পরায়ণ সরকার তার বোনের ওপর নির্যাতন-অত্যাচার করছে। কনকের বোন যিনি কোনোভাবে রাজনীতির সাথে জড়িত নন, তিনি একজন গৃহবধূ, তিন সন্তানে মা, আজকে তাকে তারা গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার শুধু নয়, তাকে এখন রিমান্ডে নিয়েছে। গত কয়েক বছরে বিএনপির অসংখ্য নেতা-কর্মী ‘একই কায়দায় নির্যাতনের শিকার’ হয়েছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের সভাপতি রিয়াজুল ইসলাম রিজুর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান চুন্নুর সঞ্চালনায় এ আলোচনা সভায় বিএনপির শওকত মাহমুদ, এজেডএম জাহিদ হোসেন, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কাদের গনি চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য সৈয়দ আবদাল আহমেদ, বুয়েট শাখার ছাত্রদলের আহŸায়ক আসিফ হোসেন রচি বক্তব্য দেন।

আয়োজক সংগঠনের মহাসচিব হাছিন আহমেদ, সাবেক সভাপতি মিয়া মুহাম্মদ কাইয়ুম, কৃষিবিদ অধ্যাপক গোলাম হাফিজ কেনেডীও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মোহাম্মদ দলিলুর রহমান ৮ অক্টোবর, ২০২১, ৩:১১ এএম says : 0
সবাই সাথে আছে থাকবে অবৈধ সরকারের পতন ইনসআললাহ হবে,সমস্ত রাজনৈতিক দল এবং দেশের বিশিষ্ট জন এবং শিক্ষা বীদ রাজনীতি বীদ বিশেষজ্ঞরা সবাই ঐক্যবদ্ধ হবেন,আজ কারে মূল্য নেই এই অবৈধ সরকারের শাসন আমলে,কেউ কথা বললেই ঘুম খুন ধর্ষণ হত্যা রিমান্ড জেলে বন্দি অত্যাচার অবিচার এই গুলি আর কত দেখবেন।
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ৮ অক্টোবর, ২০২১, ৩:৩৮ এএম says : 0
ইনসআললাহ সরে যেতে হবেই।
Total Reply(0)
jack ali ৮ অক্টোবর, ২০২১, ৫:১৫ পিএম says : 0
আমরা আল্লাহর আইন চাই আবরার ফাহাদ কে নিয়ে রাজনীতি করা হচ্ছে আজকে আল্লাহর আইন দিয়ে দেশ চলে এই কাফেররা আবরার ফাহাদ কে কে হত্যা করতে পারত??????????????????????????????
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন