শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মালদ্বীপের বিপক্ষে হার, ফাইনালের আশা শেষ হয়নি বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৮:৩১ এএম

সাফ চ্যাম্পিয়নশিপে আজ বৃহস্পতিবার স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। ম্যাচের ৫৫ মিনিটে মোহাম্মদ অসাধারণ এক বাইসাইকেল কিক থেকে গোল করেন। অপরদিকে ৭৪ মিনিটে পেনাল্টি থেকে আলী আশফাক গোল করেন। এ ম্যাচে হারার মাধ্যমে মালদ্বীপের বিপক্ষে টানা চার ম্যাচে হারল বাংলাদেশ।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ও দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ড্র করার পর ফাইনালে খেলার স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু মালদ্বীপের বিপক্ষে হারার পর বিষয়টি কঠিন হয়ে গেল। কিন্তু তা শেষ হয়ে যায়নি।

বর্তমানে বাংলাদেশ তিন ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে আছে। দুই ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে প্রথমস্থানে নেপাল। অপরদিকে দুই ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে মালদ্বীপ। দুই ম্যাচ খেলে দুই ম্যাচ ড্র করে চতুর্থস্থানে আছে ভারত। তিন ম্যাচ খেলে এক পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে শ্রীলঙ্কা।

আগামী ১০ অক্টোবর শ্রীলঙ্কার মুখোমুখি হবে মালদ্বীপ। ভারত খেলবে নেপালের বিপক্ষে। নেপাল যদি ওইদিন জয় তুলে নেয় তাহলে তারা সবার আগে ফাইনালে যাবে। অপরদিকে ভারতের বিদায় প্রায় নিশ্চিত হয়ে যাবে। আর মালদ্বীপ যদি শ্রীলঙ্কাকে হারিয়ে দেয় তাহলে বাংলাদেশকে টপকে তারা দ্বিতীয়স্থানে উঠে আসবে।

বাংলাদেশ ১৩ অক্টোবর নেপালের বিপক্ষে খেলবে, সেই ম্যাচে তখন বাংলাদেশকে জিততেই হবে। আর তাকিয়ে থাকতে হবে ভারত মালদ্বীপের ম্যাচের দিকে। ওই ম্যাচে ভারত যদি মালদ্বীপকে হারিয়ে দেয় তাহলে ফাইনালে যাবে বাংলাদেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন