শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পেশাজীবীদের সঙ্গে বিএনপির বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

দলের কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের সঙ্গে দুই দফা বৈঠকের পর এবার পেশাজীবী সংগঠনগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছে বিএনপি। টানা দুই দিনের বৈঠকে গতকাল বিকেল সাড়ে ৩টায় প্রথম দিনের বৈঠক শুরু হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যুক্ত হন।
জিয়াউর রহমান ফাউন্ডেশন, আইনজীবী, চিকিৎসক, প্রকৌশলী, কৃষিবিদসহ অন্তত ২০টি পেশাজীবী সংগঠন এ বৈঠকে অংশ নেন।
বৈঠকের শুরুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত সবার উদ্দেশে বলেন, বেগম খালেদা জিয়া কারাবন্দি, গণতন্ত্রের যে সংকট ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এর থেকে উত্তরণে আপনাদের মতামত নেওয়ার আহ্বান করেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান প্রমুখ।
পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের মধ্যে রয়েছেন এডভোকেট জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, আহমেদ আজম খান, ফজলুর রহমান, ফরহাদ ডালিম ডোনার, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার, রুহুল কুদ্দুস কাজল, ডা. শফিকুল হায়দার পারভেজ, প্রকৌশলী মাহবুবুল আলম, রিয়াজুল ইসলাম রিজু, সেলিম ভূঁইয়া, শামীমুর রহমান শামীম, গাজী কামরুল ইসলাম সজল, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডি, খন্দকার মোহাম্মদ হজরত আলী, জাহানারা সিদ্দিকী, শেখ মনিরউদ্দিন, কামরুল হাসান সদ্দার, জহিরুল ইসলাম শাকিল, রোকেয়া চৌধুরী বেবি, পারভিন কাওসার মুন্নী, সুমনা আক্তার স্মৃতি, শাহনাজ আক্তারসহ মোট ১০২ জন।

দুই দিনে মোট ৩২টি পেশাজীবী সংগঠনের নেতা ও প্রতিনিধিরা মতবিনিময়ে অংশ নেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোহাম্মদ দলিলুর রহমান ৯ অক্টোবর, ২০২১, ১২:২৭ এএম says : 0
মতামত একটাই হবে ঐক্য,এরপর ডান পন্থী দল গুলি নিয়ে ঐক্যবদ্ধ থাকা এবং ঐক্যবদ্ধভাবে,সংগ্রাম আরম্ভ করা, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে না যাওয়া,
Total Reply(0)
Sayed, Freedom Fighter (Airman) ৯ অক্টোবর, ২০২১, ১:২৩ এএম says : 0
What kind of profeddion those পেশাজীবী are? Who they are and what is their background? What they were in 1971? Are they not from the families of 1971 collaborators?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন