শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ইবির অধীনে ফাজিল পরীক্ষা শুরু ২০ অক্টোবর

ইবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে ফাজিল স্নাতক (সম্মান) পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২০ অক্টোবর। ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষে নিয়মিত ও অনিয়মিত এবং ২০১২-১৩ শিক্ষাবর্ষে মানউন্নত পরীক্ষা পর্যায়ক্রমে গ্রহণ করা হবে। পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আওতাধীন ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ফাজিল স্নাতক (সম্মান), তৃতীয় বর্ষ (অনিয়মিত) পরীক্ষা-২০১৮, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ফাজিল স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ পরীক্ষা-২০১৭, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ফাজিল স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ পরীক্ষা-২০১৮ এবং ২০১২-১৩ শিক্ষাবর্ষের ফাজিল স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ (মানউন্নত) পরীক্ষা-২০১৬ উল্লিখিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিশেষ প্রয়োজনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারে।

পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে সাত দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের আওতাধীন স্ব স্ব প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করবে। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ব্যতিত অন্য কেহ পরীক্ষা কেন্দ্রে মোবাইল ব্যবহার করতে পারবে না। মৌখিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই স্মারকলিপি ব্যবহার করতে হবে। সকল পরীক্ষার মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তী জানিয়ে দেয়া হবে।
পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ বলেন, দীর্ঘদিন করোনার মহামারির জন্য আমরা পরীক্ষা নিতে পারিনি। এখন আমরা পরীক্ষার রুটিন দিয়েছি, পরীক্ষাটি যাতে সুষ্ঠভাবে গ্রহণ করতে পারি এজন্য সংশ্লিষ্ট প্রশাসন এর কাছে একান্ত সহযোগিতা কামনা করছি। উল্লেখ্য, পরিক্ষার রুটিন দেখতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে ক্লিক করুন (www.iu.ac.bd).

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন