বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘নির্বাচনবিহীন ভয়ঙ্কর সংস্কৃতিতে সরকারের গর্ব শেষ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, নির্বাচনবিহীন ভয়ঙ্কর সংস্কৃতি সরকারের তথাকথিত গর্বকে শেষ করে দিয়েছে। সরকারের সফলতা ইতিহাসে মূল্যায়িত হবে জনগণের অধিকার প্রতিষ্ঠার বিবেচনায়, কোনোক্রমেই অপচয়প্রবণ মেগা প্রজেক্টের বিবেচনায় নয়।

গতকাল উত্তরায় আ স ম রবের বাসভবনে ঢাকা মহানগর জেএসডির সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আ স ম রব বলেন, ইতিহাসের ন্যূনতম কোনো শিক্ষা সরকার গ্রহণ করতে অক্ষম। নির্বাচন প্রক্রিয়া থেকে জনগণকে বিচ্ছিন্ন করার উচ্চমাত্রার পাপে সরকার এবং আওয়ামী লীগকে দীর্ঘস্থায়ী খেসারত দিতে হবে। ভোটাধিকার হরণ করে দলীয় সরকারের অধীনে নির্বাচনের নামে নাটক করা মুক্তিযুদ্ধের বাংলাদেশে আর বেশিদিন চলতে পারবে না। ভোটারবিহীন দেশ হিসেবে বিশ্বে বাংলাদেশের পরিচিতি কোনোক্রমেই জাতির আত্মমর্যাদা বৃদ্ধি করে না।

তিনি বলেন, জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন, গণতন্ত্র, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান ও ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নতুন জাতীয় বোঝাপড়া তৈরি করতে হবে, অর্জন ও ব্যর্থতার সুনিপুণ পর্যালোচনা করে আত্ম সমীক্ষার মাধ্যমে বাঙালির জাগরণের পথ বিনির্মাণ করতে হবে।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে জেএসডির স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব বলেন, কর্তৃত্ববাদী অপশাসনের বিরুদ্ধে, মত প্রকাশের স্বাধীনতার পক্ষে সাংবাদিকদের সাহসী ভূমিকায় এ বছর শান্তিতে নোবেল প্রাপ্তি মুক্তিকামী মানুষকে প্রেরণা যোগাবে।


ঢাকা মহানগর জেএসডির সমন্বয় কমিটির মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মহানগরের সমন্বয়ক ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন