মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপে দুই নতুন নিয়ম ও প্রাইজমানির কথা জানালো আইসিসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ৬:৪২ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন দল কত টাকা পাবে ও কোন কোন নিয়ম যুক্ত করা হচ্ছে সেটি আজ রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে আর্ন্তজাাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
এবারের বিশ^কাপের বিজয়ী দল পাবে ১.৬ মিলিয়ন ইউএস ডলার। অপরদিকে রানার্সআপ দল এর অর্ধেক টাকা পাবে। যে দুটি দলে সেমিফাইনালে খেলবে তাদেরও প্রত্যেককে দেয়া হবে ৪ লাখ ডলার করে।
তাছাড়া সুপার টুয়েলভে প্রত্যেক ম্যাচে জয়ের জন্য ৪০ হাজার ডলার পাবে প্রত্যেকটি দল। সুপার টুয়েলভ থেকে বাদ হয়ে যাওয়া আটটি দেশ পাবে ৭০ হাজার ডলার করে। তাছাড়া যে দলগুলো বাছাই থেকে বাদ পরে যাবে তারাও ৪০ হাজার ডলার করে পাবে। এমনকি টুর্নামেন্টে অংশ নেয়ার জন্যও দেয়া হবে টাকা।
তাছাড়া এবারের বিশ্বকাপে দেখা যাবে নতুন দুটি নিয়ম। একটি হলো এবারের বিশ^কাপে মোট দুইবার পানি পানের বিরতি দেয়া হবে। প্রত্যেকটি ইনিংসের মাঝের সময়ে ২ মিনিট ৩০ সেকেন্ড করে সময় পাবে দলগুলো। আর অপরটি হলো এবারই প্রথমবারের মতো বিশ^কাপে ব্যবহার করা হবে ডিআরএস। ক্রিকেটে ডিআরএসের ব্যবহার পুরনো হলেও বিশ^কাপে এবারই প্রথমবারের মতো এটি দেখা যাবে। দলগুলো একটি ইনিংসে সর্বোচ্চ দুইবার ডিআরএস ব্যবহার করার সুযোগ পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন