মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের আসাম রাজ্যে মুসলিম সম্প্রদায়ের ওপর হামলা ও নিপীড়ন বন্ধ করতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যগ্ম মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম ভারতের আসাম রাজ্যে সম্প্রতি সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের লোকদের কথিত উচ্ছেদের নামে তাদের ওপর যে হামলা ও নিপীড়ন চালানো হয়েছে তার তীব্র নিন্দা করেছেন। তিনি ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের দরং জেলায় কয়েক শ মুসলিম পরিবারকে সরকারি জমি থেকে উচ্ছেদের সময় পুলিশের অভিযানকে নিপীড়ন এবং সহিংসতা বলে অভিহিত করেছেন। ভারত সরকারের সমালোচনা করে মুসলিমদের প্রতি সহনশীল আচরণ প্রত্যাশা করেন।

গতকাল রোববার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণের উদ্যোগে সহযোগি সংগঠনের দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কেন্দ্রীয় সদস্য আলহাজ সেলিম মাহমুদ। লাকসামস্থ আনন্দ ফুড প্যালেসে জেলা সভাপতি হাফেজ মাওলানা নূরুদ্দিন হামিদীর সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা নেছার উদ্দিন সুমনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন আলহাজ শহিদুল্লাহ ভুইয়া ও আল হেলাল মাহমুদ।

এর আগে সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ বি-বাড়ীয়া জেলা শাখার দায়িত্বশীল সম্মেলন শহরের টিএ রোডস্থ একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন দলের যগ্ম মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। জেলা সভাপতি অধ্যাপক মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহাম্মদ ওবায়দুল হকের পরিচালনায় সহযোগি সংগঠনের নেকৃবৃন্দ বক্তব্য রাখেন।

মেরাজনগর পরিচিতি সভা: গতকাল সন্ধ্যায় ইসলামী আন্দোলন বাংলাদেশ কদমতলী থানার মেরাজনগর ইউনিট শাখার নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। শাখা সভাপতি মুফতী মুনিরুজ্জামান আলমগীরের সভাপতিত্বে এবং সেক্রেটারী মোঃ আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত পরিচিতি সভায় বিশেষ অতিথি ছিলেন কদমতলী থানা সেক্রেটারী মুফতী বাছির উদ্দিন মাহমুদ, ৫৯নং ওয়ার্ড শাখা সভাপতি মাওলানা গোলাম রাব্বানী ও সেক্রেটারী হাজী মাসুম আহমদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন