মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে মুসলিম নির্যাতনে তীব্র নিন্দা ওআইসি’র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

ভারতের আসাম রাজ্যে সম্প্রতি সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের লোকদের কথিত উচ্ছেদের নামে তাদের ওপর যে হামলা ও নিপীড়ন চালানো হয়েছে তার তীব্র নিন্দা করেছে ইসলামিক দেশগুলোর সংগঠন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন বা ওআইসি। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে এ কথা বলা হয়।
ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের দরং জেলায় কয়েক শ মুসলিম পরিবারকে সরকারি জমি থেকে উচ্ছেদের সময় পুলিশের অভিযানকে পদ্ধতিগত (সিস্টেমেটিক) নিপীড়ন এবং সহিংসতা বলে অভিহিত করেছে ওআইসি। এ ব্যাপারে ভারত সরকারের সমালোচনা করার পাশাপাশি দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করা হয়েছে। ওআইসি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া বিবৃতিতে ওই ঘটনার মিডিয়া কভারেজকে লজ্জাজনক বলে অভিহিত করেছে। একই সঙ্গে ভারত সরকারের কাছে এসব বিষয়ে দায়িত্বশীল আচরণ করার আবেদন জানিয়েছে ৫৭টি মুসলিম দেশের এ সংস্থাটি। ওআইসি বিবৃতিতে সংখ্যালঘু মুসলিমদের নিরাপত্তা প্রদান এবং তাদের সকল ধর্মীয় ও সামাজিক মৌলিক অধিকারের প্রতি সম্মান জানাতে ভারত সরকারের কাছে আহ্বান জানানো হয়েছে। জাতীয় সার্বভৌমত্বের মধ্যে যেকোনো সমস্যা সমাধানের সর্বোত্তম উপায় পারস্পরিক আলোচনা বলেও বিবৃতিতে উল্লেখ হয়েছে।
উল্লেখ্য, আসামের দরং জেলার ধোলপুর গ্রামে গত ২৩ সেপ্টেম্বর কথিত অবৈধ দখলদার উচ্ছেদের নামে নৃশংস অভিযান চালায় পুলিশ। এতে পুলিশের গুলিতে অন্তত দুই সংখ্যালঘু মুসলিম নিহত হন। এ ছাড়া অনেক আহত এবং কয়েক শ মানুষ উদ্বাস্তু হয়ে পড়ে। প্রশাসনের দাবি, ওই ঘটনায় এলাকাবাসীর হামলায় ৮ পুলিশ সদস্য আহত হয়েছেন। রাজ্য সরকার বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছে। সূত্র : ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১১ অক্টোবর, ২০২১, ১২:৩৭ পিএম says : 0
ইসলাম হচ্ছে একশন সার্ভিস 9 নয় সিন্ধুর রাজা দাহির এক মুসলিম মহিলা কে অপমান করেছিল এই জন্য সুদূর সৌদি আরব থেকে মাত্র 5 হাজার সৈন্য এসে রাজা দাহিরের 50000 0k হারিয়ে পুরা সিন্ধু দখল করে নেন আজকে পৃথিবীর সব জাতি একসাথে হয়ে আমাদের বিরুদ্ধে জেহাদ করছে এবং আমাদেরকে প্রতিদিন হত্যা করছে আমাদের 57 টি তথাকথিত মুসলিম কান্ট্রি আছে তাদের সরকার সব মুরতাদ মুনাফিক তারা নিজেরাই মুসলিমদেরকে হত্যা করে কারণ যারা আল্লাহর আইন চাই,,,,,,,, “Nations are about to unite (and call) each other to set upon you, just as diners are invited to a plate of food.” It was said: “Will it be because of our lack of numbers that day (i.e. will be small in number)?” He صلى الله عليه وسلم said: “Rather, you will be many on that day, but you will be like scum foam (that floats) on the river. Allaah will remove the fear of you from the hearts of your enemies and put Wahn into your hearts.” It was said: “O Messenger of Allaah, what is Wahn?” He صلى الله عليه وسلم said:“Love for the dunya and hatred for death.” [Related by Abu Da’wud, 4297 and others – graded as saheeh by Al-Albani in ‘Silsilah as-Saheehah’, 958]
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন