শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়কে ঝরল ৯ প্রাণ আহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

দেশের বিভিন্ন স্থানে পৃথক দুর্ঘটনায় সড়কে প্রাণ হারিয়েছেন ৯ জন ও আহত হয়েছেন ৭ জন। ছাতকে ট্রাকরে ধাক্কায় সিএনজি অটোরিকশা উল্টে শিশুসহ দুই যাত্রী নিহত হয়ছেনে। আহত হয়েছেন আরও তিন যাত্রী। সীতাকুন্ডে লরির ধাক্কায় দুই শিশুর মৃত্যু ও প্রতিবন্ধীসহ আহত হয়েছে আরো দুজন। অন্যদিকে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী-গোমনাতী সড়কে পাঠানপাড়া নামক স্থানে ট্রাক্টর ও অটো ভ্যানের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দুজন নিহত হয়েছে। এছাড়া চট্টগ্রাম, মাগুরা, শ্রীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় একজন নিহতের খবর পাওয়া গেছে।
ছাতক (সুনামগঞ্জ) : দুর্ঘটনায় নিহতরা হলেন, উপজলোর নোয়ারাই ইউনয়িনরে মানিকপুর গ্রামের জালাল উদ্দিনের শিশুপুত্র আরফিুল ইসলাম ও আফজালাবাদ ইউনিয়নের তেঘরী নোয়াগাঁও গ্রামের আবদুল গফুরের পুত্র নিজামুল হক (২২)। এ দুর্ঘটনায় নিহত নিজামুলের মা কমলা বেগম (৪৫), চাচাতো বোন জাউয়াবাজার ইউনিয়নের পাইগাঁও গ্রামের মৃত গিয়াস উদ্দিনের স্ত্রী সুফিয়া বেগম (৪৩), নোয়ারাই ইউনিয়নের মানকিপুর গ্রামের আবদুল হাই এর স্ত্রী ও নিহত শিশু আরিফের খালা মনিরা বেগম (৪০) আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সীতাকুন্ড (চট্টগ্রাম) : স্থানীয় সূত্রে জানা যায়, সীতাকুন্ড পৌরসভাস্থ দক্ষিণ ইদিলপুর এলাকার ভাড়াটিয়ে স্ক্র্যাপ হকার মো. মিন্টু (৩২)ও তার শিশু সন্তান সিয়াম (১০) সকালে পরিবারের জন্য নাস্তা কেনা শেষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পৌরসভাস্থ ইদিলপুর বাইপাস সংলগ্ন এলাকায় বাড়ি ফেরার উদ্দেশ্যে দাঁড়িয়ে ছিল। এ সময় দ্রুতগামী বেপরোয়া গতিতে আসা একটি লরি সড়কে দাড়িয়ে থাকা পিকআপের পেছনে ধাক্কা দিলে পিকআপের সামনে দাড়িয়ে থাকা মিন্টুর ছেলে সিয়াম ঘটনাস্থলেই নিহত হয় এবং গুরুতর আহত হন মিন্টুও। পরে হাইওয়ে পুলিশ মিন্টুকে উদ্ধার করে সীতাকুন্ড স্বাস্থ কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত চমেকে প্রেরণ করেন। তিনি বাগেরহাট জেলার চিতলমারী থানার বড়গুলি গ্রামের বাসিন্দা।
একই ঘটনায় নিহত হয় মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার দক্ষিণ মেহেদীনগর গ্রামের মো. আলমগীরের ছেলে মেহেদী হাসান জনি (১৩)। নিহত মেহেদী হাসান জনি সীতাকুন্ড পৌরসভাস্থ উত্তর বাজারে অন্যের দেয়া মাছবিক্রি শেষে বাড়ি ফেরার উদ্দেশ্যে গাড়ির জন্য অপেক্ষা করছিল। এ সময় দুর্ঘটনার শিকার হয়ে নিহত হয় সে।
অপরদিকে, এদিন বেলা ১১টায় পৌরসভাস্থ শেখপাড়া এলাকার মো. নুরুল আলমের স্ত্রী রহিমা ও তার ১৮বছরের প্রতিবন্ধী কন্যা শাহীন পারভিন ব্যাটারি চালিত অটোরিকশা যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের উদ্দেশ্যে ওয়াপদা অফিস অতিক্রম করছিল। এ সময় সড়কের সামনে দাঁড়িয়ে থাকা অপর একটি রিক্সাকে তাদের বহনকৃত অটোরিক্সাটি ধাক্কা দিলে প্রতিবন্ধী শাহীন সড়কে পড়ে আহত হয়। তাকে স্থানীয়রা উদ্ধার করে সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে সে আশঙ্কামুক্ত হওয়ায় চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে পাঠিয়ে দেন।
চট্টগ্রাম : কর্ণফুলী নদীর তীরে বেড়াতে গিয়ে লরির চাপায় এক কলেজছাত্রী মারা গেছেন। নিহত খাদিজা আক্তার উর্মি (১৮) নগরীর সদরঘাট ইসলামিয়া কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। গতকাল রোববার নগরীর সদরঘাটে নেভাল-টু এলাকায় বেড়াতে গিয়ে ফেরার পথে লরিটি তাকে চাপা দেয়। আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সদরঘাট থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, কলেজে ক্লাস শেষে অদূরে নেভাল-টুতে সহপাঠীদের নিয়ে বেড়াতে গিয়েছিলেন উর্মি। মূল সড়ক থেকে নেমে নেভাল-টুতে পৌঁছানোর পথে পেছন থেকে রড বোঝাই একটি লরি তাকে চাপা দেয়। দুর্ঘটনার পর চালক লরি ফেলে পালিয়ে গেছে। লরি জব্দ করা হয়েছে।
লামা (বান্দরবান) : বান্দরবানের লামা-আলীকদম সড়কের মিরিঞ্জা মাদানীনগর এলাকায় ইটবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় ট্রাকের ড্রাইভার-হেলপার দুইজনেই আহত হয়েছে।
লামা ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে দ্রুত পার্শ্ববর্তী চকরিয়া সরকারি হাসপাতালে পাঠায়। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি।
মাগুরা : মাগুরা-ঝিনাইদহ সড়কের ইছাখাদা এলাকায় সড়ক দুঘর্টনায় কুন্তল বকসী (৩০) এক যুবক নিহত হয়েছেন। সে শালিখা উপজেলার আড়পাড়া দূর্গাপুর গ্রামের বিষ্ণুপদ বকসীর ছেলে।
পুলিশ জানায়, ট্রান্সকম ইলেকট্রনিক্স কোম্পানীতে সেলস অফিসার হিসেবে কর্মরত কুন্তল বকসী রোববার সকালে ঝিনাইহের গাড়াগঞ্জ বোনের বাড়ি থেকে মাগুরায় ফিরছিলেন। পথে ইছাখাদা দরগাহ গেট এলাকায় পৌঁছুলে বিপরীত দিক থেকে ছুটে আসা একটি পিকআপ তাকে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। এ ঘটনার পর এলাকাবাসি তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নীলফামারী : নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী-গোমনাতী সড়কে পাঠান পাড়া নামক স্থানে ট্রাক্টর ও অটোভ্যানের মুখোমুখি সংঘর্ষে আট মাসের শিশু কন্যা সাবিহা ঘটনাস্থলেই মারা যায়। আবুল হোসেন(৫৫) নামে অপর আহত একজন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। নিহত সাবিহা নীলফামারী সদর উপজেলার রামগঞ্জ এলাকার নূরন্নবী এর মেয়ে এবং আবুল হোসেনের বাড়ী ডোমার উপজেলার বামুনিয়া ইউনিয়নের ময়দান পাড়া গ্রামে।
শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে ট্রাকের চাপায় বিল্লাল হোসেন (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গড়গড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বিল্লাল হোসেন ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার মহিসারং গ্রামের মৃত ইমান আলীর ছেলে।
মাওনা হাইওয়ে থানার এস.আই হাদিউল ইসলাম জানান, বিল্লাল হোসেন ভোরবেলা ময়মনসিংহের গৌরীপুর থেকে ঢাকা যাচ্ছিল। মহাসড়কের গড়গড়িয়া মাষ্টারবাড়ি এলাকায় পৌছলে পিছন দিক থেকে ঢাকাগামী ধান বুঝায় একটি ট্রাক মোটর সাইকেলটির ওপরে উঠে যায়। এ সময় মোটরসাইকেলে আগুন ধরে যায় এবং অগ্নিদ্বগ্ধ হয়ে তিনি ঘটনাস্থলেই মারা যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন