সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

নিকলীতে রাস্তার বেহাল দশা

মো. হেলাল উদ্দিন, নিকলী (কিশোরগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

কিশোরগঞ্জের নিকলী উপজেলার দামপাড়া ও সিংপুর ইউনিয়নের যোগাযোগের প্রায় ৫ কিলোমিটার রাস্তার বেহাল দশা।
বর্ষার পানি চলে যাওয়ার পর ভাটিবরাটিয়া, সিংপুর, ঘোরাদিগা, টেংগুরিয়া, আছানপুর, আলিয়া পাড়া, কাঠালকান্দি,বড়কান্দা ও ডুবি গ্রামের লোকজন এ সড়ক দিয়ে উপজেলা সদরে যাতায়াত করে থাকে। এক সময় কাঁচা রাস্তা দিয়ে পায়ে হেটে নিকলীসহ জেলা সদরে যেত এসব এলাকার লোকজন। জন দুর্ভোগের কথা বেবেচনা করে এলাকার মানুষের জন্য ২০২০ সালে এলজিডি এবং কেয়ার বাংলাদেশ দামপাড়া বাজার থেকে সিংপুর বাজার নদী ঘাট পর্যন্ত সাবমার্সেবল পাকা রাস্তা নির্মাণ করে। তখন স্থানীয় পথচারী স্কুল, কলেজ, মাদরাসার শিক্ষার্থীরা অটো, সিএজি, ও মোটরবাইক দিয়ে গন্তব্য স্থানে যাতায়াত করে। বর্তমানে রাস্তাটি ভেঙে চৌচির হয়ে গেছে এ রাস্তা দিয়ে যাওয়া আসা করা যাত্রীদের জন্য অত্যান্ত কষ্ট কর।
সরেজমিনে গেলে কথা হয়, নাগরপুর গ্রামের কলেজ ছাত্রী আখি, বরাটিয়া গ্রামের ৮ম শ্রেণির স্কুল শিক্ষার্থী তানিয়া, সিংপুর বাজার হাটির ৯ম শ্রেণির মাদরাসার শিক্ষার্থী আরিয়ানের সাথে, তারা জানান প্রতিদিন আমারা শিক্ষা প্রতিষ্ঠানে যাই রাস্তা ভাঙা থাকার দরুন আগের মত গাড়িতে করে যেতে পারিনা। যেতে হয় পায়ে হেটে আমাদের এ কষ্টের চিত্র দেখার কেউ নেই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রেসিডেন্ট এড. আব্দুল হামিদের কাছে আমাদের প্রাণের দাবি নিকলীর দামপাড়া বাজার থেকে সিংপুর বাজার পর্যন্ত একটি অলওয়েদার পাকারাস্তা নির্মাণের।
যাতে এ অঞ্চলের শিক্ষার্থীরা অল্প সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে পৌছাতে পাওে এবং বর্ষায় যেন আমাদের নৌকায় আর উঠতে না হয়।
রাস্তাটি নিয়ে উপজেলা চেয়ারম্যান এ এম রুহুল কুদ্দুস ভূঞা জনি বলেন, আগামী চৈত্র্য মাসে সিংপুর রাস্তার রিফিয়ারিং কাজ শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন