বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

‘দুর্গাপূজায় জঙ্গি হামলার আশঙ্কা নেই’

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

শারদীয় দুর্গপূজাকে কেন্দ্র করে দেশের কোথাও জঙ্গি হামলার আশঙ্কা নেই। আমাদের কাছে জঙ্গি হামলার কোন গোয়েন্দা তথ্যও নেই। তারপরও আমরা আত্মতুষ্টিতে ভুগছি না, প্রস্তুত রয়েছি। জঙ্গিদের যেকোনও হামলা নস্যাৎ করে দিতে আমরা প্রস্তুত আছি। গতকাল সোমবার রাজধানীর বনানী পূজা মন্ডপে দুর্গাপূজা উপলক্ষে র‌্যাবের নেয়া বিভিন্ন নিরাপত্তামূলক ব্যবস্থা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।
র‌্যাব ডিজি বলেন, আমাদের অসা¤প্রদায়িকতার যে শক্তি রয়েছে এবারও সেই শক্তিতে নিরাপদে শারদীয় দুর্গাপূজা উদযাপন করতে পারবো। হিন্দু স¤প্রদায় যাতে নিরাপদে পূজা উদযাপন করতে পারে, সে জন্য দেশের সব আইনশৃঙ্খলা বাহিনী একযোগে কাজ করছে। শারদীয় দুর্গাপূজা উদযাপনে নিরাপত্তা নিশ্চিত করতে গত ৫ অক্টোবর থেকে সারাদেশে কাজ করছে র‌্যাব। আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। ১৬ অক্টোবর পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি করা হয়েছে। মাদক, বিস্ফোরক উদ্ধারে আমাদের ডগস্কয়ার নিয়মিত টহল দেবে বলেও তিনি জানান। যেকোনও ঘটনা ঘটলে র‌্যাবের সদর দফতরের হটলাইনে ০১৭৭৭৭২০০২৯ অভিযোগ ও তথ্য দেওয়ারও অনুরোধ করেছেন তিনি।
বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে র‌্যাবের চেকপোস্ট অব্যাহত রয়েছে উল্লেখ করে র‌্যাব ডিজি বলেন, আমরা পূজা উদযাপনকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে সব রকম আয়োজন করেছি। অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে। স্বাস্থ্যবিধি মেনে সবাইকে পূজা মন্ডপে আসার অনুরোধ জানান। পূজা মন্ডপে নারীদের যৌন হয়ারনি মোকাবিলায় র‌্যাবের মোবাইল কোর্ট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে বলেও জানান তিনি।
তিনি বলেন, গোয়েন্দা ও সাইবার মনিটরিংয়ের মাধ্যমে যেকোনো ধরনের নাশকতা ও জঙ্গি হামলার নস্যাৎ করার ক্ষেত্রে প্রস্তুত রয়েছে র‌্যাবের সাইবার টিম। ভার্চুয়াল জগতে যেকোনো ধরনের গুজব, মিথ্যা তথ্য ও উসকানিমূলক বক্তব্য প্রচার রোধে মনিটরিং টিম সক্রিয় রয়েছে র‌্যাব। হিন্দু সম্প্রদায়ের বনানী পূজা মন্ডপের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন