শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। বাজার নিয়ন্ত্রণের কার্যকরি কোন ব্যবস্থা আছে বলে মনে হয় না। যেটুকু যা আছে তা নিতান্তই প্রচারসর্বস্ব ও লোক দেখানো। তিনি বলেন, চাল, ডাল, তেল, পেঁয়াজ, চিনিসহ জরুরি খাদ্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির যৌক্তিকতা নেই। বাজার সিন্ডিকেট চরম স্বেচ্ছাচারী পন্থায় প্রায় প্রতিটি জিনিসের দাম বাড়িয়ে প্রতিদিন মানুষের পকেট থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এভাবে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র চলতে পারে না।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, করোনার মহামারিতে মানুষের আয় রোজগারে যখন টানাপোড়েন অবস্থা তখন হু হু করে বাড়ছে নিত্য পণ্যের বাজার দর। খাদ্যদ্রব্যসহ নিত্যপ্রয়োজনীয় ও অপরিহার্য দ্রব্যগুলোর মূল্য বৃদ্ধি পাচ্ছে প্রতিদিন এবং ক্রমে এসব পণ্য সংগ্রহ অসম্ভব হচ্ছে দরিদ্র ও মধ্যবিত্ত মানুষগুলোর জন্য। এর পাশাপাশি গ্যাস, বিদ্যুৎ ও পানির বিলও বৃদ্ধি করা হয়েছে পাল্লা দিয়ে। আবারো এলপিজি গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এর পেছনে রয়েছে সরকারের প্রচ্ছন্ন মদদে কালোবাজারি, মুনাফাখোর, মজুতদার সিন্ডিকেট।

গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তরের উদ্যোগে সহযোগি সংগঠনের দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। শহরের চৌমুহনীস্থ একটি মিলনায়তনে জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ তৈয়্যবের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা নূর হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন জেলা ও থানা নেতৃবৃন্দ।

এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা (উত্তর) শাখার উদ্যোগে সকল সহযোগী সংগঠনসমূহের প্রতিনিধি ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান এবং মেম্বার প্রার্থীদের নিয়ে যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন