বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পতিতাদের সম্মতি ছাড়া কনডম খোলা যাবে না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ৯:৫৫ এএম

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য পতিতাদের সঙ্গে শারীরিক সম্পর্কের সময় তাদের সম্মতি ছাড়া কনডম অপসারণকে অবৈধ ঘোষণা করেছে।

গত বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসাম একটি দ্বি-পক্ষীয় বিলে স্বাক্ষর করেছেন; যেখানে যৌনকর্মীর সম্মতি ছাড়া কনডম অপসারণকে অবৈধ ঘোষণা দেওয়া হয়েছে। নতুন এই আইনকে রাজ্যের যৌনতার সংজ্ঞার ব্যাখ্যায় যুক্ত করা হয়েছে; যা ক্যালিফোর্নিয়াকে প্রথম মার্কিন রাজ্য বানিয়েছে, যেখানে যৌনকর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কের সময় তার মৌখিক সম্মতি ছাড়া কনডমের অপসারণকে ‘অবৈধ’ বলা হয়েছে।

প্রায় ৩০ বছর আগে, যৌনকর্মী হিসেবে কাজ শুরু করার কয়েক মাস পর গর্ভে সন্তান আসে ম্যাক্সিন ডুগানের। যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের অ্যানকোরেজের একটি ম্যাসাজ পার্লারে নতুন খদ্দেরের কাছে গিয়েছিলেন তিনি। শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার পর ম্যাক্সিন বুঝতে পারেন, খদ্দের তার কনডম গোপনে খুলে ফেলেছেন। হতভম্ব হয়ে দৌড়ে বাথরুমে চলে যান তিনি। যখন ফিরে আসেন, ততক্ষণে খদ্দের লাপাত্তা।

সেই সময় ডুগানের বয়স ২০ এর কোঠায়। যৌনবাহিত সংক্রমণের একগাদা পরীক্ষার জন্য কাছের একটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে যান তিনি। প্রতেক্যটি পরীক্ষার ফল নেগেটিভ আসে।

কিন্তু ছয় সপ্তাহ পর ডুগান গর্ভপাত করেন। সেই সময় তার এ জন্য খরচ হয় ৩০০ মার্কিন ডলার। গর্ভপাত করানোর পর এক মাসের মতো কাজে ফিরতে পারেননি তিনি। খদ্দের যা করেছেন তা ভুল ছিল। কিন্তু তখনও ডুগান জানতেন যে, পতিতাবৃত্তির সঙ্গে জড়িত নারীদের সঙ্গে এ ধরনের কাজ করা অবৈধ নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
jack ali ১২ অক্টোবর, ২০২১, ১১:৫৮ এএম says : 0
Sick and dirty mindend peoples are full in our world. We have lost our morality.
Total Reply(0)
টুটুল ১২ অক্টোবর, ২০২১, ১২:৩৬ পিএম says : 0
শিরোনামে দেশের নাম উল্লেখ করলে ভালো হতো
Total Reply(0)
কাওসার আহমেদ ১২ অক্টোবর, ২০২১, ১২:৩৭ পিএম says : 0
ভালো সিদ্ধান্ত
Total Reply(0)
amran ১২ অক্টোবর, ২০২১, ১২:৩৭ পিএম says : 0
সন্ত্রাস বাদি আমেরিকার কাজই হলো এটা তারা নারী অধীকার প্রতিষ্ঠা করে আবার নারীদের কেই ভিবিন্ন ভাবে হয়রানী যৌন হয়রানী মানুষিক নির্যাতন সবই করে।আবার এদিকে তালেবান মুজাহিদ দের সবকদেয় কত নিকৃষ্ট এরা পশুর চেয়েও নিকৃষ্ট
Total Reply(0)
তুষার আহমেদ ১২ অক্টোবর, ২০২১, ৬:৫৬ পিএম says : 0
কিছু বলার নেই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন