মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ব্যতিক্রম মসজিদ, যেখানে মহিলারা পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১১:৩৬ এএম

নীলফামারীর ডোমারে একটি ব্যতিক্রম মসজিদের সন্ধান পাওয়া গেছে। যেখানে মহিলারা জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে। উপজেলার বাড়োগাড়ী ইউনিয়নের বাগডোকরা তেঁলীপাড়া জামে মসজিদ ২য় তলা ভবনের মধ্যে নিচ তলায় পুরুষের জামাত ও দ্বিতীয় তলায় মহিলারা একই ঈমাম দ্বারা জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে দেখা গেছে।

মসজিদ কমিটির সভাপতি আতিয়ার রহমান জানান, ডোমার কলজেপাড়া এলাকার আলহাজ্ব অধ্যাপক করিমুল ইসলামের ছেলে অর্নব করিম সেখানে মসজিদের নামে ১৩ শতক জমি দান করেন। ২০১৭ সালে সেখানে একতলা ভবনের একটি মসজিদ নির্মাণ করা হয়। সেখানে এলাকার মুসুল্লিগণ জুম্মার নামাজসহ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। দাতা সদস্য ও কমিটি সিদ্ধান্ত মতে ২০২১ সালের ২য় তলা নির্মাণ করা হয় শুধুমাত্র মহিলাদের জন্য। সেই থেকে ওই মসজিদে রমজান মাসে নিয়মিত ভাবে নিচ তলায় পুরুষ মানুষ ও দ্বিতীয় তলায় এলাকার মহিলারা পাঁচ ওয়াক্ত নামাজসহ তারাবীর নামাজ আদায় করে। সেই থেকে শুরু করে অদ্যবদি দুটি তলায় নিয়মিত এই কার্যক্রম চালু রয়েছে। বিশেষ করে শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে তেলীপাড়াসহ আশেপাশের এলাকার প্রায় ৪০ থেকে ৫০ জন নারী মসজিদ আসে নামাজ আদায় করতে।

মসজিদের পেশ ঈমাম ও খতিব হাফেজ মাঃ আতিকুল ইসলাম বলেন, ডোমার উপজেলায় এই প্রথম একটি ব্যতিক্রম মসজিদের কার্যক্রম চালু করা হয়েছে। বিশেষ করে জুম্মার দিন বিভিন্ন এলাকা থেকে আগত নারীরা পর্দার সহিত এখানে নামাজ আদায় করতে আসে। তাদের মধ্যে গরিব শ্রেনীর নারীদের সংখ্যা অনেক বেশী।

সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, এখানে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু রয়েছে। অনেক নারী নামাজি এই মসজিদ আসতে চায় কিন্তু পর্দা করার জন্য বোরকা না থাকার কারণে অনেকে আসতে পারছে না। তাই দেশ ও বিদেশের দানবীর ব্যক্তিদের কাছ থেকে পুরাতন অথবা নতুন বোরকা প্রদানসহ আর্থিক সহায়তা কামনা করেন তিনি। সাহায্য পাঠানোর জন্য সোনালী ব্যাংক ডোমার শাখার (সঞ্চয়ী) হিসাব নং- ০১০২৩২৩৬ অথবা রকেট একাউন্ট- ০১৭৬৭-৫৭৪৭৪৬ নম্বর প্রদান করা হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Nasir Uddin ১২ অক্টোবর, ২০২১, ৬:৫১ পিএম says : 0
অত্যন্ত ভাল কাজ এবং ব্যতিক্রম বাংলাদেশের পেক্ষাপটে কারণ আমরা সৌদি আরবে দেখি মহিলারা মসজিদে নামাজ আদায় করে, তারাবি ঈদ ও পাঁচ ওয়াক্ত ।
Total Reply(0)
Md Milton Hossain ১২ অক্টোবর, ২০২১, ৬:৫১ পিএম says : 0
মহিলাদের জন্য ঘরে বসে নামাজ পরা উত্তম..
Total Reply(0)
Chowdhury Arif ১২ অক্টোবর, ২০২১, ৬:৪৮ পিএম says : 0
সুন্দর উদ্যোগ, আলহামদুলিল্লাহ
Total Reply(0)
Gazi Mamun ১২ অক্টোবর, ২০২১, ৬:৪৯ পিএম says : 0
এটাই তো ইসলামের নিয়ম,ব্যতিক্রম হল কিভাবে?
Total Reply(0)
Faruk Khan ১২ অক্টোবর, ২০২১, ৬:৪৯ পিএম says : 0
এটা শুধু বাংলাদেশের জন্য ব্যতিক্রম, আরব দেশগুলোতে প্রায় মসজিদে মহিলারা জামাতে নামাজ পড়ে।
Total Reply(0)
Md Riaz Khan ১২ অক্টোবর, ২০২১, ৬:৫০ পিএম says : 0
Alhamdulilah khub Valo
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন