শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিন জনের পরিচয় নিশ্চিত হয়েছে পুলিশ

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুরে নিহত ৯ জঙ্গির লাশ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে
স্টাফ রিপোর্টার: গাজীপুরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পৃথক দু’টি অভিযানে নিহত ৯ জঙ্গির লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। নিহত জঙ্গিদের ছবি প্রকাশের পর তাদের মধ্যে তিনজনের পরিচয় নিশ্চিত হয়েছে পুলিশ। গত সোমবার রাত পৌনে ১১টার দিকে লাশগুলো স্থানান্তর করা হয় বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ। তিনি বলেন, ঢামেকের মর্গে জায়গা স্বল্পতার কারণে রাত পৌনে ১১টায় লাশগুলো কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে আইন-শৃঙ্খলা বাহিনীর বিশেষ প্রহরায় গাজীপুরে নিহত নয়জনের লাশ নিয়ে আসা হয়। পরে সেগুলো কুর্মিটোলা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।
উল্লেখ্য, গত শনিবার গাজীপুরের জয়দেবপুরের দুটি এলাকায় অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। এর মধ্যে হারিনাল লেবুবাগান এলাকার একটি বাড়িতে র‌্যাবের অভিযানে দু’জন জঙ্গি নিহত হয়। ওই বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে নোয়াগাঁও পাতারটেক এলাকার সউদী আরব প্রবাসী সোলায়মান মিয়ার বাড়িতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসিইউ), সোয়াত ও গাজীপুর জেলা পুলিশের যৌথ অভিযানে সাত জঙ্গি নিহত হয়।
এদিকে গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশিদ গতকাল জানিয়েছেন, গাজীপুরের পাতারটেক এলাকায় একটি দোতলা বাড়িতে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত সাতজনের মধ্যে তিনজনের পরিচয় নিশ্চিত হয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সাতজনের ছবি প্রকাশের পর নিহতদের স্বজনরা গাজীপুরের পুলিশ সুপার কার্যালয়ে এসে ছবি দেখে তাদের শনাক্ত করেন।
পরিচয় জানা তিনজনের মধ্যে রয়েছেন ঢাকার বংশাল এলাকার ইব্রাহিম। তিনি প্রায় দুই মাস নিখোঁজ ছিলেন। দ্বিতীয়জন সুনামগঞ্জের ছাতক উপজেলার সাইফুল ইসলাম। এ ছাড়া নব্য জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ঢাকা বিভাগীয় কমান্ডার সিরাজগঞ্জের ফরিদুল ইসলাম আকাশ। পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, সাত জঙ্গির ছবি ঢাকা মহানগর পুলিশ প্রকাশ করার পর অভিভাবকরা আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। আগের ছবির সঙ্গে মিলিয়ে দেখেছেন। আমরা তিনজনের পরিচয় নিশ্চিত হয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে লাশ স্বজনদের দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন