মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

মহানগর

রেসপিরেটরি মেডিসিন বিভাগের নতুন মুখ ডা. জিয়াউল হক

এভারকেয়ার হসপিটাল ঢাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ৬:১০ পিএম | আপডেট : ৬:২৯ পিএম, ১২ অক্টোবর, ২০২১

অভিজ্ঞ দেশি বিদেশি চিকিৎসক দ্বারা স্বয়ংসম্পূর্ণ দেশের সর্বপ্রথম জেসিআই স্বীকৃত হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল ঢাকা’র রেসপিরেটরি মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট হিসেবে যোগদান করেছেন ডা. জিয়াউল হক।

এভারকেয়ার ঢাকা’য় যোগদানের পূর্বে ডা. হক লন্ডনের ‘বার্কিং, হ্যাভারিং এবং রেডব্রিজ ইউনিভার্সিটি হসপিটালস’-এর রেসপিরেটরি মেডিসিনে কনসালটেন্ট ফিজিশিয়ান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি যুক্তরাজ্যের ‘উইপস ক্রস ইউনিভার্সিটি হসপিটাল’-এ জেনারেল মেডিসিন বিভাগে; ‘ক্রয়েডন ইউনিভার্সিটি হসপিটাল’-এ জেনারেল ও রেসপিরেটরি মেডিসিন বিভাগে; ‘লুটন অ্যান্ড ডানস্টেবল ইউনিভার্সিটি হসপিটাল’-এ জেনারেল ও রেসপিরেটরি মেডিসিন বিভাগে; এবং ‘কিং জর্জ হসপিটাল’-এ জেনারেল রেসপিরেটরি মেডিসিন বিভাগে দায়িত্বপালন করেছেন।

ডা. হক-এর জেনারেল ও রেসপিরেটরি মেডিসিন বিভাগে প্রায় ২৫ বছরের কর্মভিজ্ঞতা আছে, এর মধ্যে প্রায় ২০ বছর তিনি যুক্তরাজ্যে কাটিয়েছেন। যুক্তরাজ্যে যাওয়ার আগে তিনি রাজধানীর ইউনাইটেড হসপিটাল, স্কয়ার হসপিটাল এবং অ্যাপোলো হসপিটাল-এ দায়িত্ব পালন করেছেন।

ডা. হক ঢাকা মেডিকেল কলেজ থেকে তার এমবিবিএস সম্পন্ন করেছেন। তারপর যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অফ ফিজিশিয়ানস থেকে এমআরসিপি এবং আমেরিকান কলেজ অফ চেস্ট ফিজিশিয়ান থেকে এফসিসিপি সম্পন্ন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন