বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আম্পায়ারের উপর চড়াও হওয়ায় এক ম্যাচ নিষিদ্ধ জিমি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ৮:৫৩ পিএম | আপডেট : ৯:১৬ পিএম, ১২ অক্টোবর, ২০২১

ঘরোয়া হকির মৌসুমসূচক টুর্নামেন্ট ক্লাব কাপের গ্রুপ পর্বে প্রতিপক্ষের খেলোয়াড় ও আম্পায়ারের সঙ্গে মারামারিতে জড়িয়ে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। সোমবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে পুলিশ দলের বিপক্ষে ম্যাচে অনাকাঙ্খিত এই ঘটনার জন্ম দেন তিনি। ফলে মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) টুর্নামেন্ট কমিটির সভায় জিমিকে এক ম্যাচ নিষিদ্ধসহ ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। এর ফলে আগামী ১৪ অক্টোবর টুর্নামেন্টের সেমিফাইনালে জিমিকে ছাড়াই মাঠে নামতে হবে মোহামেডানকে। এছাড়া মোহামেডানের বিপক্ষে পুরো ম্যাচ না খেলায় পুলিশ দলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল এ তথ্য নিশ্চিত করেন বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন,‘আম্পায়ার ইমতিয়াজ সানির উপর চড়াও হওয়ায় জিমিকে এক ম্যাচ নিষিদ্ধ এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যার ফলে সেমিফাইনালে ঢাকা মেরিনার ইয়াংসের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না তিনি।’ ইউসুফ যোগ করেন,‘বাইলজ অনুসারে সর্বোচ্চ এক বছরের জন্য নিষিদ্ধ হতে পারতেন জিমি। কিন্তু যেহেতু প্রায় তিন বছর ধরে প্রিমিয়ার লিগ হয়নি, তাই তাকে বড় শাস্তির মুখে পড়তে হয়নি। কারণ সামনেই লিগ। জিমিকে এক বছরের জন্য নিষিদ্ধ করলে আসন্ন লিগে তার খেলা হতো না। মূলত হকির বৃহত্তর স্বার্থে তাকে সর্বনিম্ন শাস্তিটাই দেওয়া হয়েছে। আম্পায়ারের দেওয়া প্রতিবেদন ও বিভিন্ন ভিডিও ফুটেজ দেখেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। জরিমানার টাকা জিমিকে খেলা শুরুর আগেই জমা দিতে হবে।’

এছাড়া মাঠে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত নিয়েও সরব ছিল ক্লাবগুলো। এই কারণে মোহামেডান-পুলিশ ম্যাচের আম্পায়ার ইমতিয়াজ সানিকে আগামী ১০ ম্যাচ বিরত রাখার সুপারিশও করা হয়েছে টুর্নামেন্ট কমিটির সভায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন