বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

একজনের যাবজ্জীবন

আখাউড়ায় দিলু হত্যা মামলা ৫ জনের এক বছরের কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দেলোয়ার হোসেন দিলু হত্যা মামলায় রায় প্রদান করেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবু উবায়দা এই মামলার রায় ঘোষণা করেন।

দীর্ঘ ১৪ বছর পর এই হত্যা মামলায় রায় প্রদান করা হলো। মামলার প্রধান আসামি বাবুল মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড প্রদান করেন আদালত। এছাড়া আদালতের রায়ের আরও ৫ জনকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন আদালত। এক বছরের কারাদন্ড প্রাপ্তরা হলেন, দুলাল মিয়া, সৈয়দ খা, হাসান মিয়া, হানু মিয়া ও মোহাম্মদ আলী। ৪৬ জন আসামিকে বেকসুর খালাশ প্রদান করা হয়। আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১৪ ফেব্রুয়ারি আখাউড়া উপজেলার বনগজ গ্রামে পূর্ব বিরোধের জের ধরে দেলোয়ার হোসেন দিলুকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। ঘটনার একদিন পর ১৫ ফেব্রুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দিলু মারা যায়। নিহত দেলোয়ার হোসেন দিলু ওই এলাকার বিলাল হোসেনের ছেলে। এই ঘটনায় ১৭ ফেব্রুয়ারি দেলোয়ার হোসেন দিলুর চাচা মনির মিয়া বাদী হয়ে আখাউড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় একই এলাকার বাবুল মিয়াকে প্রধান করে ৫৩ জনকে আসামি করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী মুজিবুর রহমান ভূইয়া বলেন, আমরা প্রত্যাশা করেছিলাম সকল আসামির সাজা হবে। খালাশ পাওয়া আসামিদের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব। বিবাদী পক্ষের আইনজীবী জসিম উদ্দিন খাঁ এই রায়ের আদেশে অসন্তোষ প্রকাশ করে জানান, আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন