সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

দুইজনের যাবজ্জীবন

মাদারীপুরে কলেজছাত্র খুন

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

এক কলেজ ছাত্রকে অপহরণ করে হত্যার দায়ে মাদারীপুরে ২ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ২ জনকে খালাস প্রদান করেছেন আদালত। গতকাল মঙ্গলবার জেলা ও দায়রা জজ নিতাই চন্দ্র সাহা আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন। এ সময় বিচারক সাজাপ্রাপ্তদের ৫০ হাজার টাকা ও জরিমানা প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হচ্ছে- জেলার কালকিনি উপজেলার ঝাউতলা গ্রামের এমদাদ সরদারের ছেলে পারভেজ সরদার এবং কালকিনি পৌরসভার বিভাগদী এলাকার আবু বকর সরদারের ছেলে সজীব সরদার। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামি কৃষ্ণনগর এলাকার মৃত কাজেম সর্দারের ছেলে আসলাম সর্দার ও পূর্ব শিকারমঙ্গল গ্রামের কুদ্দুস চৌকিদারের ছেলে নয়ন চৌকিদারকে খালাস প্রদান করা হয়।

সরকারি কৌশলী সিদ্দিকুর রহমান জানান, কালকিনি উপজেলার উত্তর কৃষ্ণনগরের মো. সাইদ সরদারের ছোট ছেলে ইমন সরদার ২০০৯ সালের ২১ মে কালকিনি বাজার থেকে নিখোঁজ হয়। ৩ দিন পর ২৪ মে ইমনের ক্ষতবিক্ষত ও বিকৃত লাশ উপজেলার এনায়েতনগর ইউনিয়নের সমিতির হাট লঞ্চঘাটের উত্তরপাড়ে ডুবোচরে পাওয়া যায়। ওই ঘটনায় নিহতের পিতা সাইদ সরদার বাদী হইয়া অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে কালকিনি থানায় একটি মামলা দায়ের করে।

পুলিশ নিহতের বন্ধু দন্ডপ্রাপ্তদের গ্রেফতার করলে দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে দন্ডপ্রাপ্তরা ইমন সরদারকে ডেকে খুন করেছে বলে ম্যাজিস্ট্রেটের নিকট ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। জমিজমা নিয়ে বিরোধ ও গ্রাম্য কোন্দলের জেরে অপহরণের পরে হত্যাকান্ড ঘটেছে উল্লেখ করে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই পরিতাষ পাল দন্ডপ্রাপ্তসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে ২০১৭ সালে ৯ আগস্ট চার্জশিট দাখিল করে।
এ ব্যাপারে মামলার বাদী সাইদ সর্দার জানান, ‘আমার ছেলে কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজে মানবিক বিভাগে একাদশ শ্রেণিতে পড়াশোনা করতো। আমার ছেলেকে এভাবে নির্মমভাবে হত্যা করেছে আমি ওদের সাজা কার্যকর দেখতে চাই’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন