সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আ’লীগ দেশের মানুষের আকাঙ্ক্ষা পূরণে অঙ্গীকারবদ্ধ: স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১১:১০ পিএম

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আওয়ামী লীগের নেতৃত্বে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশে মেগা উন্নয়ন বাস্তবায়ন করছেন। আওয়ামী লীগ এদেশের মানুষের আকাঙ্ক্ষা পূরণের জন্য অঙ্গীকারবদ্ধ।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকারমন্ত্রী আরও বলেন, দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিগণিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪৫ সালের আগেই ২০৩৫ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বে উন্নত দেশের কাতারে সামিল হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী বলেন, দেশের সকল এলাকায় রাস্তা-ঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান, ব্রিজ-কালভার্ট নির্মাণ এবং শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে গ্রামকে শহরের সুযোগ সুবিধার আওতায় আনার লক্ষ্যে কাজ করছে সরকার।

স্থানীয় সরকার আইন ও নির্বাচন প্রসঙ্গে এলজিইআরডি মন্ত্রী বলেন, স্থানীয় সরকার নির্বাচন তরান্বিত করার জন্য পৌরসভা নির্বাচন আইনের পরিবর্তন আনা হয়েছে, ইউনিয়ন পরিষদের ক্ষেত্রেও আইন প্রবর্তন করা হবে।

তিনি বলেন,স্থানীয় সরকার নির্বাচন ব্যবস্থার সুষ্ঠু ধারা অব্যাহত রাখা এবং উত্তরোত্তর সমৃদ্ধ করার জন্য আমাদের আরও ব্যবস্থাপনা আছে, সেটা করা হবে।

মঙ্গলবার সকালে একদিনের সরকারি সফরে ঢাকা থেকে হেলিকপ্টারে পটুয়াখালী যান স্থানীয় সরকারমন্ত্রী। সফরে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বাস্তবায়িত লোহালিয়া সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেন। এরপর পটুয়াখালী পৌরসভা বাস্তবায়িত সৌন্দর্য বর্ধনে মরহুম বীর মুক্তিযোদ্ধা খান মোশাররফ হোসেন সেতু ও লেকের উদ্বোধন করেন। বিকেলে জেলা পরিষদের বাস্তবায়িত শেখ রাসেল শিশু পার্কের উদ্বোধন শেষে কলাপারার বালিয়াতলীর এলজিইডির নির্মাণাধীন সেতু পরিদর্শন করেন।

এর আগে দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে এক সুধী সমাবেশে জেলা প্রশাসক হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়কমন্ত্রী মো. তাজুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ হেলালুদ্দীন আহমেদ, পটুয়াখালী-১ আসনের এমপি ও সাবেক প্রতিমন্ত্রী এড শাহজাহান মিয়া, পটুয়াখালী-২ আসনের এমপি ও সাবেক চীফ হুইপ আসম ফিরোজ, সংরক্ষিত এমপি কাজী কানিজ সুলতানা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আবদুর রশীদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদসহ জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়রসহ সংশ্লিষ্টরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps