বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

অস্ট্রেলিয়ায় সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৫:২১ পিএম

বাংলাদেশের অভিনেত্রী ও মডেল আজমেরী হক বাঁধন অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন। প্রথম বাংলাদেশি হিসেবে মর্যাদাপূর্ণ এই আসরে জায়গা পেলেন এই লাক্স তারকা। জানা গেছে, আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদে এই মনোনয়ন পেয়েছেন বাঁধন।

বুধবার (১৩ অক্টোবর) এবারের আয়োজনে মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে পুরস্কার কর্তৃপক্ষ। তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

মনোনয়ন পাওয়ার খবরে উচ্ছ্বাস প্রকাশ করে বাঁধন বলেছেন, ‘‘এটা দারুণ খুশি ও গর্বের খবর আমার জন্য। তবে আমি নই, এই মনোনয়ন মূলত নির্মাতা সাদ পেয়েছেন। কেননা তিনিই বাঁধনকে বানিয়েছেন ‘রেহানা মরিয়ম নূর’-এর মাধ্যমে। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আমাদের ‘রেহানা মরিয়ম নূর’ জয়ী হয়।’’

উল্লেখ্য, একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রের গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি। ১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন।

১৪তম এশিয়া-প্যাসিফিক অ্যাওয়ার্ডসের বিজয়ীদের নাম ঘোষণা করা হবে আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে। এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে পুরস্কারের জন্য।

পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া ও ওশেনিয়া ঘিরে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

এর আগে কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছিল ‘রেহান মরিয়ম নূর’। প্রিমিয়ারে প্রশংসাও পেয়েছিল ঢের। তবে শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসতে পারেননি সংশ্লিষ্টরা। এবার কেবল অভিনেত্রী হিসেবে বাঁধন কোনো বড় আসরে মনোনীত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন