মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কমিটি গঠন নিয়ে বগুড়ায় মহিলা আওয়ামী লীগে বাদ প্রতিবাদ মামলা মানব বন্ধন চলছেই

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৬:২৪ পিএম

বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের নব ঘোষিত কমিটি বাতিল চেয়ে মানববন্ধন করা হয়েছে। বুধবার শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় বেলা সাড়ে ১১ টা থেকে প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন থেকে নবগঠিত জেলা কমিটিকে অবৈধ উল্লেখ করে এটি সম্পূর্ণ অগণতান্ত্রিক, অসাংবিধানিক, পূর্ব পরিকল্পিত অবৈধ কমিটি বলা হয়েছে।

বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের ব্যানারে উক্ত মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সদ্য সাবেক কমিটির মা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেছা। এতে বক্তব্য রাখেন জেলা কমিটির সাবেক সিনিয়র যুগ্ন সম্পাদক স্বপ্না চৌধুরী। উপস্থিত ছিলেন সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাকসুদা বেগম ও সাধারণ সম্পাদক আফরোজা হক সহ বিভিন্ন উপজেলার সিনিয়র নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, গত ২ অক্টোবর কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রীরা দলীয় গঠনতন্ত্র উপেক্ষা করে অর্থের বিনিময়ে অযোগ্যদের নিয়ে নতুন জেলা কমিটি ঘোষণা করেছেন। অবিলম্বে সেই কমিটি বাতিল না করলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন তারা।
এর আগে গত ৬ অক্টোবর, বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ নিয়ে আদালতের দ্বারস্থ হন সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক সুরাইয়া নিগার সুলতানা ডরোথী। বগুড়ার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এই পদের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন তিনি।
মামলায় বিবাদী করা হয় জেলা মহিলা আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকি, সাবেক সভাপতি খাদিজা খাতুন শেফালী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগমকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন