বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কুমিল্লায় পূজামণ্ডপে কুরআন অবমাননা

সংঘর্ষে আহত ৫

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

কুমিল্লা নগরীর একটি পূজামণ্ডপে হনুমানের কোলে পবিত্র কুরআন মাজিদ রাখার ঘটনাকে কেন্দ্র করে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার মাধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছোড়ে। এতে ৫ জনের বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল বুধবার বেলা ১২টার দিকে নগরীর নানুয়া দীঘিরপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

গত মঙ্গলবার রাতে নগরীর নানুয়ার দিঘিরপাড়ের একটি দুর্গাপূজার মণ্ডপে হনুমান মূর্তির কোলে পবিত্র কোরআন মাজিদ রাখার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এনিয়ে গতকাল সকাল থেকে বিক্ষুব্ধ মানুষ নানুয়ার দিঘিরপাড়ে জড়ো হয়ে মিছিল করেন।

সূত্র জানায়, ওই এলাকায় কয়েক হাজার মানুষ জড়ো হয়ে দুটি মণ্ডপে ভাঙচুর চালিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুঁড়ে। এতে প্রায় পাঁচজন আহত হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, আমরা পবিত্র কোরানের মর্যাদা বুঝি। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে। হিন্দু ধর্মাবলম্বী নেতারা বলেছেন, পূজা বন্ধ রাখতে। আমরা তাদের পূজা চালিয়ে যেতে বলেছি। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ইসলামেও কারও ধর্ম পালনে বাধা দেয়ার বিধান নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Muhammad Habib ১৪ অক্টোবর, ২০২১, ১:৩৪ এএম says : 0
যে দোষী, শুধু মাত্র তার শাস্তি হোক। একের দোষে পুরো গোত্র বা জাতি শাস্তি না পাক, এটাই কামনা করি।
Total Reply(0)
Md Hadiuzzaman Rocky ১৪ অক্টোবর, ২০২১, ১:৩৩ এএম says : 0
মুসলমানদেরকে বলবো এই ফাঁদে পা দিবেননা। এটা মুসলমানদেরকে উত্তেজিত করতেই করা হয়েছে। আর মুসলমানরা উত্তেজিত হলেই ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য সফল হবে। প্রকৃত দোষীদের আইনের আওতায় আনতে আমরা জোর দাবি জানাই।
Total Reply(0)
Sam Al Mamun ১৪ অক্টোবর, ২০২১, ১:৩২ এএম says : 0
শান্তি এবং সম্প্রতির শহর কুমিল্লা।হিন্দু মুসলিম ভাই ভাই।অসাম্প্রদায়িক অপতৎপরতা রোধে সবাই সচেতন হই।প্রশাসনের উপর সম্পূর্ণ আস্থা রেখে যে কোন অপতৎপরতা রোধে সচেতন থাকি।
Total Reply(0)
Nahid Reaz Karim ১৪ অক্টোবর, ২০২১, ১:৩২ এএম says : 0
যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া উচিত। কিন্তু এই ঘটনা কে কেন্দ্র করে পুরো হিন্দু সমাজ কে দায়ী করা বা আইন হাতে তুলে নিয়ে অন্য সাধারণ হিন্দু সম্প্রদায়ের লোকদের যেনো কোনো ক্ষতি না করা হয় সেটা লক্ষ্য রাখতে হবে। একজন বা একদল মানুষের অপকর্মের জন্য দেশের ভিতরে অরাজকতা করা উচিত হবেনা।
Total Reply(0)
S M Mamonur RAshid ১৪ অক্টোবর, ২০২১, ১:৩২ এএম says : 0
প্রশাসন যদি আজকের ঘটনায় জড়িতদের খুজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তি দিতে পারে,তাইলে প্রশাসন এর উপর মানুষের আস্থা ফিরে আসবে।
Total Reply(0)
Anwar Hossain Ruku ১৪ অক্টোবর, ২০২১, ১:৩৩ এএম says : 0
যার ধর্ম আছে সে কখনো অন্যের ধর্মকে ছোট করতে পারেনা। আল্লাহ ভালো জানেন কে করেছে এই কাজ, তবে তার টার্গেট ই ছিলো একটা উত্তেজনা তৈরী করা। আমরা যেন সেই ফাদে পা না দেই। আল্লাহ তুমি আমাদের ক্ষমা করো।
Total Reply(0)
Iqbal Chowdhury ১৪ অক্টোবর, ২০২১, ১:৩৪ এএম says : 0
দ্রুত অপরাধীকে চিহ্নিত করে আইনের আওয়তায় আনা হউক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন