বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আসল সময় জ্বলে উঠবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ম‚ল ভেন্যুতে বেশ আগেভাগেই চলে গিয়েছে বাংলাদেশ। এরমধ্যে খেলে ফেলেছে দুটি প্রস্তুতি ম্যাচও। নিজেদের আয়োজনে ওমান ‘এ’ দলের বিপক্ষে দারুণ প্রস্তুতির তৃপ্তি থাকলেও শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ দল খেয়েছে হোঁচট। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু মনে করেন, সেরা প্রস্তুতি নিয়ে সবচেয়ে ভালো অবস্থায় আসর শুরু করতে পারবেন তারা।
ওমান ‘এ’ দলের বিপক্ষে রান উৎসব করে জিতলেও শ্রীলঙ্কার বিপক্ষে গতপরশু রাতে বাংলাদেশ পড়ে বিপাকে। আবুধাবিতে বাংলাদেশের করা ১৪৭ রান এক ওভার আগেই পেরিয়ে যায় শ্রীলঙ্কা। অথচ ৯৬ রানে ৬ উইকেট হারিয়ে একটা পর্যায়ে লঙ্কানরাই ছিল ব্যাকফুটে। কিন্তু শেষ পর্যন্ত আবিষ্কা ফার্নেন্দোর ৪২ বলে ৬২ রানের ঝড়ে ম্যাচ বের করে নেয় তারা।
গতপরশু দেশের একটি অনলাইন নিউজ পোর্টালে টি-টোয়েন্টি বিশ্বকাপ সাইটের উদ্বোধনী আয়োজনে গিয়ে মিনহাজুল বলেন এসব ম্যাচ চিন্তার কারণ নয়, ‘প্রস্তুতি ম্যাচে উত্থান-পতন থাকবেই। কারণ এই ম্যাচগুলোতে অনেক কিছু পরখ করা দেখা হয়। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবকিছু মিলে, সবাইকে ম‚ল্যায়ন করা হয় আর কি। সবাই এখানে প্রস্তুত হচ্ছে। সেই হিসেবে সবাই ভালো একটা সুযোগ পেয়েছে। ব্যাক টু ব্যাক অনেকগুলো ম্যাচ খেলছে। সহসা কিন্তু এতগুলো ম্যাচ পাওয়া যায় না। তো নিজেদেরকে প্রস্তুত করার মতো দারুণ একটা সুযোগ পাওয়া গেছে।’
বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার আরেকটি সুযোগ পাচ্ছে বাংলাদেশ। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে আছে আরেকটি প্রস্তুতি ম্যাচ। মিনহাজুল মনে করেন ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচের আগেই সমস্ত ঘাটতি প‚রণ করবে দল, ‘ওমানে আমরা ১০ দিন আগেই গিয়েছি এবং আমাদের প্রস্তুতিও ভালো হচ্ছে। এখন পর্যন্ত আমরা দুটি ম্যাচ খেলে ফেলেছি। আরেকটা ম্যাচ আছে। আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী বিশ্বকাপের আগেই দল ভালো একটা শেপের মধ্যে আসবে। ছেলেরা ভিন্ন উইকেটে খেলছে। ওমানে এক উইকেটে খেলেছে, আবুধাবিতে আরেক উইকেটে খেলছে। যেহেতু বিশ্বকাপের খেলাগুলো এই সমস্ত ভেন্যু গুলোর মধ্যে আছে। এরপর ১৭ তারিখ থেকে আমাদের বিশ্বকাপ মিশনটা ভালো করে শুরু করতে পারব।’
দুটি প্রস্তুতি ম্যাচেই অবশ্য বাংলাদেশ পুরো শক্তির দল নামাতে পারেনি। অধিনায়ক মাহমুদউল্লাহ পিঠের চোটে আছেন বিশ্রামে। প্রধান নির্বাচক জানালেন ১৫ তারিখের আগেই সেরে উঠবেন অধিনায়ক। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যস্ত থাকায় এখনো যোগ দেননি সাকিব আল হাসান। তিনি কবে যোগ দেবেন সে বিষয়ে তথ্য নেই মিনহাজুলের কাছে। দলে যোগ দিলেও শ্রীলঙ্কার বিপক্ষে খেলেননি মুস্তাফিজুর রহমান। তবে তারা সকলে খেলার মধ্যে থাকায় প্রস্তুতির ঘাটতি দেখছেন না প্রধান নির্বাচক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন