বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে জিততে পারেনি যারা তারাই গেল সাফের ফাইনালে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসরে ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত ও নেপাল। বুধবার বিকালে বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত ম্যাচে ১-১ গোলে ড্র করে ফাইনালে যায় নেপাল। অপরদিকে দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালের টিকেট পায় ভারত।

এবারের সাফের ফাইনালে জায়গা করে নেয়া নেপাল ও ভারত দুই দলের কেউই বাংলাদেশের বিপক্ষে জিততে পারেনি। দুই দলকেই লাল-সবুজের প্রতিনিধিদের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারাই ফাইনালে গেল।

নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে বাংলাদেশ জয়ের দ্বারপ্রান্তে চলে আসে। কিন্তু রেফারির বিতর্কিত সিদ্ধান্তে শেষ মূহুর্তে পেনাল্টি থেকে গোল হজম করে বাংলাদেশকে বিদায় নিতে হয়।

ফাইনালের পথে নেপাল গ্রুপ পর্বে তাদের খেলা চারটি ম্যাচের মধ্যে মালদ্বীপ, শ্রীলঙ্কার বিপক্ষে জয় পায়। হারে ভারতের বিপক্ষে। আর ড্র করে বাংলাদেশের বিপক্ষে। সব মিলিয়ে সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে গেছে তারা।

অপরদিকে ভারত বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে পর পর দুটি ম্যাচে ড্র করে। কিন্তু শেষ দুই ম্যাচে নেপাল ও মালদ্বীপের বিপক্ষে জয় তুলে নিয়ে সর্বোচ্চ আট পয়েন্ট নিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচের টিকেট পেয়েছে। মালদ্বীপের বিপক্ষে ম্যাচটিতে জোড়া গোল করেন। অধিনায়ক সুনীল ছেত্রী। মালদ্বীপের হয়ে একমাত্র গোলটি করেন আলী আশফাক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন