শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চেয়ারম্যান এমডিসহ গ্রেফতার ৩

চাকরি দেয়ার নামে ৩ কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৭ এএম

অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি দেয়ার নামে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল অংকের অর্থ হাতিয়ে নেওয়া দুইটি ভুয়া প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও এমডিসহ তিন প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব।
তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে প্রতারণার কাজে ব্যবহৃত ভিজিটিং কার্ড, চাকরি প্রত্যাশীদের বিপুল পরিমাণ ভর্তি ফরম, সীল, অফিস শর্তাবলীর অঙ্গীকারনামা, সিকিউরিটি ইউনিফর্ম, আয়-ব্যায়ের রেজিস্ট্রার খাতা, এটিএম কার্ড ও অর্থ লেনদেনের রশিদ। একই সাথে চাকরি প্রত্যাশী আট ভুক্তভোগীকেও ঘটনাস্থল থেকে উদ্ধার করে র‌্যাব।

গত মঙ্গলবার রাতে শহরের কলেজ রোড ও সিদ্ধিরগঞ্জ থানার সাহেবপাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গতকাল বুধবার দুপুরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ সদর দফতরে অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি আরো জানান, শহরের কলেজ রোডে এন.আর.এস ফোর্স সিকিউরিটি সার্ভিস লিমিটেড এবং সিদ্ধিরগঞ্জে এম.আর.এম ফোর্সেস সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামের দুইটি ভুয়া প্রতিষ্ঠানের অফিস খুলে বিভিন্নজনের সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিয়ে আসছে বলে ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগের ভিত্তিতে গত মঙ্গলবার রাতে র‌্যাব অভিযান চালায়।

এসময় এন.আর.এস ফোর্স সিকিউরিটি সার্ভিস লিমিটেডের চেয়ারম্যান রফিকুল ইসলাম এবং এমডি সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় এম.আর.এম ফোর্সেস সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে অপর একটি ভুয়া প্রতিষ্ঠানের চেয়ারম্যান রায়হানকে।

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে তারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে চাকরি প্রত্যাশীদের প্রলুব্ধ করে। পরে আগ্রহীরা যোগাযোগ করলে বিভিন্ন বেনামী কোম্পানিতে সিকিউরিটি গার্ড, প্রজেক্ট হেলপার, মার্কেটিং ম্যানেজার, ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডার, রডমিস্ত্রি ও রাজমিস্ত্রির চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে রেজিস্ট্রেশন ও মেডিকেল ফি’র কথা বলে জন প্রতি ৭ থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে নেয়।

গত ৬ মাসে এই দুই ভুয়া প্রতিষ্ঠান দেশের বিভিন্ন এলাকার এক হাজার দুই শতাধিক মানুষের কাছ থেকে প্রায় তিন কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকারও করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন