শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১১:৫৪ এএম

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে।
বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা পৌনে ১২টায় ফেরি কুঞ্জলতা বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে গেছে।
এর আগে পদ্মা নদীতে প্রবল স্রোত বেড়ে যাওয়ায় কারণে ১১ অক্টোবর থেকে ৩ দিন ফেরি সার্ভিস বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার পোন শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পরীক্ষামূলকভাবে ফেরি কুঞ্জলতা ছোট পরিবহন প্রাইভেটকার ও মোটরসাইকেল মিলিয়ে ৩০ যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। বিষয়টি নিশ্চিত করেন বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যাবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল আহম্মেদ। তিনি দৈনিক ইনকিলাবকে জানান, আজ বেলা ১১:৪৫ মিনিটে পরীক্ষণমূলক ফেরি কুঞ্জলতা শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে গেছে ফেরিটি বাংলাবাজার থেকে আবার শিমুলিয়া ঘাটে আবার ফিরে আসবে।
এর আগে ১১ অক্টোবর অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। উল্লেখ্য: দীর্ঘ ৪৭ দিন বন্ধ থাকার পর ৪ অক্টোবর থেকে দিনের বেলার ৫টি ফেরি শিমুলিয়া-বাংলাবাজার রুটে চলাচল করছিলো। সোমবার ১১ অক্টোবর আবার পদ্মা নদীতে স্রোত বেড়ে যাওয়ায় উদ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশে বেলা সাড়ে ১২টার থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়।
প্রসঙ্গত: পদ্মা সেতুর পিলারে বার বার ধাক্কার ঘটনায় শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে গত ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছিল বিআইডব্লিউটিসি। এ রুটে ফেরি বন্ধ থাকায় দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের রাজধানী ঢাকা সাথে যোগাযোগে চরম দুর্ভোগ হচ্ছিল।
এদিকে পিলারে ধাক্কা লাগা এড়াতে বাংলাবাজার ঘাটের পরিবর্তে শরিয়তপুরের মাঝিরকান্দি ঘাট স্থাপন করে শিমুলিয়া-মাঝিরকান্দি রুট সচল করার উদ্যোগ নেওয়া হয়। সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়। কিন্তু নাব্য সংকটের কারণে এ রুটটি সচল করা সম্ভব হয়নি। পরবর্তীতে ৪৭ দিন বন্ধ থাকার পর ৪ অক্টোবর দিনের বেলা শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি সচল করা হয়। পরে ১১ অক্টোবর আবারো ফেরি চলাচল বন্ধ ঘোষনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন