শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আমাদের চরিত্রের সঙ্গে মিলে টি-টোয়েন্টি, এবারো চমক আসছে : শহিদ আফ্রিদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:৩০ পিএম

পাকিস্তানের সাদা বলের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি বিশ্বাস করেন তার দেশ 'আনপ্রেডিক্টেবল' পাকিস্তান ২০০৯ সালে যে উদ্দীপনা নিয়ে জয় পেয়েছিল, সেই উদ্দীপনা এবারো ফিরিয়ে আনবে এবং দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জয় করবে।

২০০৯ সালে যখন পাকিন্তান ইংল্যান্ডের মাটিতে গিয়ে বিশ্বকাপ জয় করে, তার তিন মাস আগে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসের উপর সন্ত্রাসী হামলা হয়। এ বিষয়টি নিয়ে পুরো পাকিস্তান দল বেশ মর্মাহত ছিল। কারণ তখন পাকিস্তানে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেটের দরজা।

'শ্রীলঙ্কার বিষয়টি আমাদের মাথায় ছিল। পুরো জাতি হতাশ ছিল। আর তাই একটি জয় আমাদের খুব বেশি প্রয়োজন ছিল। সেই জয় (বিশ্বকাপের শিরোপা) পুরো দেশে খুশি বয়ে আনে এবং সারাজীবন মনে রাখার মতো কিছু স্মৃতি তৈরি করে।' বলেন আফ্রিদি।

কয়েকদিন আগে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড তাদের পাকিস্তান সফর বাতিল করে। এ বিষয়টি নিয়েও হতাশ সবাই। এখন আফ্রিদি বলছেন এটিই হতে পারে পাকিস্তানের অনুপ্রেরণার জায়গা।

দেশটির সাবেক এ অধিনায়ক পাকিস্তানের বর্তমান দল ও টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের অবস্থান কেমন এ নিয়েও কথা বলেছেন। এ ব্যপারে আফ্রিদি বলেন, 'আমাদের চরিত্রের সঙ্গে টি-টোয়েন্টি মিলে। আমাদের প্রতিভা, আকাঙ্খা ও আগ্রাসন সবই আছে, যা টি-টোয়েন্টির জন্য দরকার। এটি এমনই একটি ফরমেট যেটি পুরো পাকিস্তানের মানুষ ভালোভাসে। আমরা সব দেশের বিপক্ষে জয় পেয়েছি এবং বাকিরা আমাদের এ চরিত্রের সঙ্গে খাপ খাইয়ে নিয়েছে।'

'বোলিং এখন বৈচিত্রে ভরপুর এবং ব্যাটিংয়ের ক্ষেত্রে নতুন কৌশল রপ্ত করা হয়েছে।' যোগ করেন আফ্রিদি।

তিনি আরো বলেন, ' বর্তমান পাকিস্তান দলটির অভিজ্ঞতা কম, কিন্তু তারা সবাই বেশ প্রতিভাবান। তাই কখনো পাকিস্তানকে কেউ ছোট করে দেখবেন না।'

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Rabbi ১৫ অক্টোবর, ২০২১, ৬:৫৭ এএম says : 0
InsaAllha tomare jitbe
Total Reply(0)
মোহাম্মদ হোসাইন। ১৬ অক্টোবর, ২০২১, ২:১৮ পিএম says : 0
দলে আমির খাঁন থাকলে অনেক ভলো হতো।
Total Reply(0)
Aminur Rahman ১৬ অক্টোবর, ২০২১, ৮:৪৪ এএম says : 0
দলে আমির থাকলে খুবই ভালো হতো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন