শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

রাজারবাগ পিরের অনুসারীদের বিরুদ্ধে শিশির মনিরের জিডি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:৩৪ পিএম

নিরাপত্তা শঙ্কায় রাজারবাগ পিরের অনুসারীদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী শিশির মনির।

সম্প্রতি রাজধানীর শাহবাগ থানায় এই জিডি করেন তিনি। সাধারণ মানুষদের সম্পদ আত্মসাৎ করতে নিজের মামলাবাজ সিন্ডিকেট দিয়ে হয়রানি করেন রাজারবাগ দরবার শরীফের পির দিল্লুর রহমান। এ বিষয়টি হাইকোর্টের নজরে আনতে রিট করেছিলেন একাধিক ভুক্তভোগী।

ভুক্তভোগীদের পক্ষে রিটকারী আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করছেন শিশির মনির। রাজারবাগ পিরের অনুসারীদের বিরুদ্ধে মামলা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে নিজের ক্ষতি হতে পারে, এমন শঙ্কায় জিডি করেন শিশির মনির।

জিডিতে তিনি উল্লেখ করেন, পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে মক্কেলের প্রতিনিধি হিসেবে আমাকে আদালতে মামলা পরিচালনা করতে হয়। এক্ষেত্রে মক্কেলের বৈধ স্বার্থ রক্ষা করা আমার আইনগত ও নৈতিক দায়িত্ব।

সম্প্রতি অনলাইন ও অফলাইন প্লাটফর্মে সাংবাদিক ও শুভাকাঙ্খীদের মাধ্যমে জানতে পারি আমার পরিচালিত একটি মামলার বিরোধী পক্ষ (রাজারবাগ দরবার শরীফ সংক্রান্ত) ব্যক্তিগতভাবে আমার প্রতি বিরাগ মনোভাব পোষণ করছে। তাদের পূর্ববর্তী কর্মকাণ্ডের ধরন দেখে আমি আশংকা করছি তারা আইনবহির্ভূতভাবে আমার ক্ষতি করতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে শিশির মনির জানান, ‘কেউ তাদের বিরুদ্ধে মুখ খুললে ওরা (রাজারবাগ পিরের অনুসারীরা) নানা সময়ে বিভিন্নভাবে ভয়ভীতির পরিবেশ তৈরি করেছে, ফোনে পরিবারের সদস্যদের হুমকি ধামকি দিয়েছে। এমনকি বিচারপতিকে পর্যন্ত হুমকি দেয় তারা। এই করবে সেই করবে উল্লেখ করে অনলাইনে নানা ধরনের পোস্ট দেয়।

‘এসব দেখে আমার মনে হয়েছে আমি যেহেতু ভুক্তভোগীদের পক্ষে মামলার কার্যক্রম চালাচ্ছি তাই তারা আমার সঙ্গেও এসব আচরণ করতে পারে, এমনকি আমার ক্ষতি করারও চেষ্টা করতে পারে। তাই আগে থেকেই জিডির মাধ্যমে প্রশাসনকে জানিয়ে রাখলাম যেন এমন কোন পরিস্থিতি তৈরি হলে তারা ব্যবস্থা নিতে পারে।’ যোগ করেন আইনজীবী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন