শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার সুস্থতা কামনায় বিএনপির দোয়া মাহফিল শুক্রবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৫:৪১ পিএম | আপডেট : ৫:৫১ পিএম, ১৪ অক্টোবর, ২০২১

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। গত মঙ্গলবার তিনি স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে গেলে চিকিৎসকরা তাকে ভর্তি হওয়ার পরামর্শ দিলে এখন তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন। তাই দলের প্রধানের সুস্থতা কামনায় আজ সারাদেশে দোয়া মাহফিলের আয়োজন করেছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির ১৫ অক্টোবর শুক্রবার বাদ জুম’আ দেশব্যাপী মসজিদে মসজিদে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়াও একইদিন অন্যান্য ধর্মের উপাসনালয়ে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় প্রার্থনা অনুষ্ঠিত হবে। বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী এবং দেশবাসীকে দোয়া-মোনাজাত ও প্রার্থনায় অংশগ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিএনপির নির্দেশনার পর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে শুক্রবার বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দেশব্যাপী জেলা ও মহানগরে দোয়া মাহফিলের ঘোষণা দিয়েছে। আগামীকাল শনিবার সকল উপজেলা/থানা ও পৌর ইউনিটে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দী ছিলেন বেগম খালেদা জিয়া। পরিবারের আবেদনে গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ তাকে শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দেয় সরকার। খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতি চেয়েছিল তার পরিবার। তবে সরকার বলেছে, সাময়িক মুক্তির শর্ত অনুযায়ী তাকে দেশে রেখেই চিকিৎসা দিতে হবে। ৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস ও চোখের সমস্যায় ভুগছেন। গুলশানের বাসা ফিরোজায় অবস্থানের সময় গত এপ্রিলে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন।
কোভিডোত্তর জটিলতায় ২৭ এপ্রিল খালেদাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকদিনের মধ্যে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে সিসিইউতে নেওয়া হয়। প্রায় দুই মাস সিসিইউতে ছিলেন। পরে ১৯ জুন মেডিকেল বোর্ড বাসায় নিয়ে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে ছাড়পত্র দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন