রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

‘নতুন ওয়ার্ডের প্রত্যেকটিতে ১টি করে রাস্তা হবে’

কাজ শুরু ২০ নভেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ২০ নভেম্বর থেকেই ডিএনসিসির নতুন ১৮টি ওয়ার্ডের প্রত্যেকটিতে একটি করে রাস্তার নির্মাণ কাজ শুরু হবে। গতকাল রাজধানীর উত্তরায় কামারপাড়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত কামারপাড়া কবরস্থান রোডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

তিনি বলেন, গুরুত্ব বিবেচনায় ডিএনসিসির নতুন ১৮টি ওয়ার্ডের প্রতিটিতে একটি করে রাস্তা বাছাই করা হয়েছে এবং এই রাস্তাগুলোর নির্মাণ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়া হয়েছে। আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির নিজস্ব অর্থায়নে ৫ কোটি ৯০ লাখ ১৭ হাজার ১৬৩ টাকা ব্যয়ে ৫৪ নম্বর ওয়ার্ডে কামারপাড়া কবরস্থান রোড হতে তালুকপাড়া মোড় হয়ে কামারপাড়া কবরস্থান ও বামনারটেক মেইন রোড পর্যন্ত এবং রাজ্জাক মেম্বারের বাড়ি হতে স্টার স্কুল পর্যন্ত সড়কের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, স্থানীয় জনগণের আন্তরিক সহযোগিতায়, সবার সুবিধার জন্যই ১.৪৬ কিলোমিটার দৈর্ঘ্যবিশিষ্ট রাস্তাটির প্রস্থ ১২ ফুট থেকে ২০ ফুটে উন্নীত করা সম্ভব হয়েছে।

কামারপাড়া বাজার থেকে সরকারবাড়ি পর্যন্ত চার লেনের রাস্তাটির নির্মাণ কাজও নভেম্বরেই শুরু হবে বলে জানান মেয়র।

তিনি অবৈধভাবে নদী, নালা, খাল, ডোবা দখলকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ডিএনসিসি থেকে অবৈধ দখলদারদের নামে কোনো বৈধ নোটিশ ইস্যু করা হবে না, বিনা নোটিশেই তাদেরকে উচ্ছেদ করা হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দখল ও দূষণমুক্ত সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে। এ সময় ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান এবং স্থানীয় কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন