মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যু-শনাক্ত কমেছে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

মৃত্যুর পাশাপাশি শনাক্তও কমেছে। চট্টগ্রাম ও যশোরে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। তবে রাজশাহীতে উপসর্গে দুজনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এক হাজার ৫৬৪টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শূন্য দশমিক ৮৯ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে ১২ জন নগরীর এবং দুজন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হয়েছে এক লাখ দুই হাজার ৭৪ জন। সরকারি হিসাবে মোট মৃত্যু এক হাজার ৩১৩ জন।

যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ২৮ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত যশোরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৫০০ জন।
গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে ৯ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ১৭ জন। এদিকে ১০৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে কেউ করোনা শনাক্ত হয়নি। শনাক্তের হার শুন্য।
রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে সংক্রমণের উপসর্গ নিয়ে ২ জন মারা গেছেন। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহীর ১ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন মারা গেছেন। রামেক হাসপাতালের করোনা ইউনিটে গতকাল সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮১ জন। একদিন আগেও এ সংখ্যা ছিল ৮৩। বর্তমানে রাজশাহীর ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১১ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ৬ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৪ জন, চুয়াডাঙ্গার ১ জন এবং বগুড়ার ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি আছেন ১৭ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। একদিনে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন