বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আবারো এক অঙ্কে মৃতের সংখ্যা

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা আবারও এক অঙ্কে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত সাত জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের পাঠানো করোনা বিষয়ক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

আগের দিন গত বুধবার ১৭ জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর। এর আগে গত ৮ অক্টোবর একদিনে করোনা আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর। আর সেদিনই সাত মাস পর করোনায় একদিনে সর্বনিম্ন মৃত্যু দেখেছে দেশ। সেই সঙ্গে অতি সংক্রমণশীল ডেল্টা ভাইরাসের তান্ডবের পর সেদিনেই প্রথম মৃত্যুর সংখ্যাও নেমে আসে ১০-এর নিচে। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় কমে এসেছে নতুন শনাক্ত হওয়া রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৬৬ জন, যা আগের দিন ছিল ৫১৮ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় সাত জন নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ২৭ হাজার ৭৩৭ জন। আর নতুন ৪৬৬ জনকে নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬৪ হাজার ৪৮৫ জন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৯৫ জন, তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ২৬ হাজার ৩৬৮ জন সুস্থ হলেন বলে জানাচ্ছে স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২১ হাজার ৪১৫টি আর পরীক্ষা হয়েছে ২১ হাজার ৫৬৮টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪২ হাজার ২৬৫টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় করা হয়েছে ৭৩ লাখ ৬২ হাজার ২১৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ২৬ লাখ ৮০ হাজার ৪৮টি। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার দুই দশমিক ১৬ শতাংশ আর এখন পর্যন্ত ১৫ দশমিক ৫৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৬ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পুরুষ তিন জন আর নারী চার জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৭১ জন আর নারী ৯ হাজার ৯৬৬ জন।

মারা যাওয়া ৭ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আছেন দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন আর ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন একজন। বিভাগ হিসেবে ঢাকার আছেন তিন জন, চট্টগ্রামের দুই জন আর রাজশাহী ও খুলনার আছেন একজন করে। অধিদফতর জানায়, এরমধ্যে পাঁচ জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে। বেসরকারি হাসপাতালে মারা গেছেন দুই জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন