শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

প্রায় দেড় বছর পর ঢামেক হাসপাতালে চালু হচ্ছে মেডিসিন বিভাগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

করোনার কারণে বন্ধ হওয়া ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল-২ এর মেডিসিন বিভাগ দেড় বছরের বেশি সময় পর আবারও চালু হচ্ছে আগামী কাল। গতকাল এ তথ্য জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

তিনি বলেন, এখন কোভিডের প্রকোপ দিন দিন কমে যাচ্ছে। মৃত্যুহার ও সংক্রমণ কমে গেছে। আগে এখানে নয়শ কোভিড রোগী থাকত। এখন তিনশ রোগী আছে। অর্থাৎ শয্যা ফাঁকা প্রায় ছয়শ।
তিনি বলেন, আমরা সরকারি নির্দেশনা অনুযায়ী এবং জনগণের কথা চিন্তা করে নন-কোভিড পরিষেবা চালু করেছি। প্রাথমিকভাবে আমরা আউটডোর চালু করেছি। কোভিডের কারণে আমাদের নন-কোভিডের আটটি অ্যালাইন মেডিসিন বিভাগ বন্ধ ছিল। আগে শুধু কোভিড রোগী দেখতাম। এখন কোভিডের পাশাপাশি নন-কোভিডও আমরা চালু করছি। কিছু রোগী আমরা ভর্তিও নিয়েছি।
ঢামেকের হাসপাতালের পরিচালক বলেন, শনিবার থেকে আমরা পুরোদমে দুটি ফ্লোর (ছয় ও সাততলা) চালু করব। আট ও নয়তলায় কোভিড রোগী থাকবেন। আমাদের এখানে কোভিড ও নন-কোভিড মেডিসিন বিভাগ চালু হচ্ছে। মেডিসিন বিভাগ ছাড়া অন্যান্য বিভাগ চালু রয়েছে। তিনি বলেন, আপনারা জানেন, এটি ১৪শ শয্যার হাসপাতাল, কিন্তু আমাদের এখানে দুই থেকে আড়াই হাজার রোগী ভর্তি হন। আমরা আগের মতো রোগী এখন রাখতে পারব না। শনিবার থেকে দুটি ফ্লোরে মেডিসিন বিভাগ চালু করছি। পর্যায়ক্রমে মেডিসিনের সব ফ্লোর চালু হবে।
গত বছরের ১৬ জুন থেকে ঢামেক হাসপাতাল-২ এ কোভিড রোগী ভর্তি শুরু হয়, যা প্রায় দেড় বছর ধরে চালু রয়েছে। মেডিসিন বিভাগ বন্ধ থাকায় বর্তমানে রোগীদের ভোগান্তিতে পড়তে হয়। মেডিসিন বিভাগ চালু হলে রোগীদের ভোগান্তি কমে যাবে। ঢামেক হাসপাতাল-২ এর ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ উদ্দিন বলেন, আমাদের পরিচালক স্যারের নির্দেশে শনিবার আমরা দুইটি ফ্লোরে মেডিসিন বিভাগ চালু করছি। গত বছরের ১৬ জুন আমাদের মেডিসিন বিভাগকে কোভিড ইউনিটের রুপান্তরিত করা হয়। পর্যায়ক্রমে সব ফ্লোর চালু করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন