সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানের বিরুদ্ধে ফের সার্জিক্যাল স্ট্রাইকের হুমকি অমিত শাহের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ৯:৫৮ এএম

পাকিস্তান যদি ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের মদত দেওয়া বন্ধ না করে, তারা যদি ছায়াযুদ্ধ চালিয়েই যায় তাহলে আগামী দিনে ফের ওই দেশের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইকের পথে যেতে দ্বিতীয়বার ভাববে না ভারত। বৃহস্পতিবার দুপুরে গোয়ায় এক অনুষ্ঠানে পাকিস্তানের বিরুদ্ধে সরাসরি সার্জিক্যাল স্ট্রাইক চালানোর হুমকি দিয়ে এ কথা বলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
অমিত শাহ বলেন, প্রথম সার্জিক্যাল স্ট্রাইক প্রমাণ করেছিল, আমরা এ সব বরদাস্ত করব না। এর থেকে শিক্ষা না নিলে এ এমন আরও হবে।
ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী মোদি এবং সাবেক প্রতিরক্ষামন্ত্রী প্রয়াত মনোহর পরীকরের নেতৃত্বে সার্জিক্যাল স্ট্রাইক ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এর মাধ্যমে আমরা এই বার্তাটুকু দিতে পেরেছিলাম যে, আমাদের সীমান্ত এলাকায় কাউকে বরদাস্ত করা হবে না। অনেক সময় কথায় সমস্যা মেটে, কখনও প্রয়োজন হয় পাল্টা পদক্ষেপের।
উল্লেখ্য, উরি, পাঠানকোট এবং গুরুদাসপুরে জঙ্গি হামলার প্রেক্ষিতে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত। পাকিস্তানের ভূখণ্ডে একাধিক জঙ্গি ঘাঁটি গুড়িয়ে দেওয়ার দাবি করা হয়। তবে পাকিস্তান এই হামলার কথা অস্বীকার করেছে। সূত্র: আনন্দবাজার পত্রিকা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন