বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে কান্দাহারে ফের মসজিদে বিস্ফোরণ, নিহত ৩০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ৬:১৯ পিএম

আফগানিস্তানের কান্দাহার প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের সময় এ ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৯০ জন। স্থানীয় এক চিকিৎসকের বরাত দিয়ে বিবিসি হতাহতের এ সংখ্যা প্রকাশ করেছে। স্থানীয় সূত্রের বরাত দিয়ে টলো নিউজের খবরে বলা হয়েছে, মসজিদটি শিয়া অধ্যুষিত এলাকায় অবস্থিত।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণে বহু হতাহত হয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বিস্ফোরণটি কান্দাহারের ইমান বারগাহ মসজিদে ঘটেছে। এতে বহু মুসল্লির মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এখন পর্যন্ত এ ঘটনার দায় নেয়নি কোনো গোষ্ঠী। এ ঘটনার সঙ্গে জঙ্গিগোষ্ঠী আইএস-কে জড়িত রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা বার্তাসংস্থা এএফপি ও রয়টার্সকে জানান, মসজিদের ওজুখানায় কমপক্ষে তিনটি বিস্ফোরণের শব্দ শুনেছেন তারা। মসজিদটি তখন মুসুল্লিদের দ্বারা পূর্ণ ছিল। বিস্ফোরণের পর কমপক্ষে ১৫টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে দেখা গেছে। আহতদের পার্শ্ববর্তী মারওয়াইস হাসপাতালে নেওয়া হয়েছে।

গত শুক্রবার (৮ অক্টোবর) আফগানিস্তানের কুন্দুজ প্রদেশে একটি শিয়া মসজিদে ভয়াবহ আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। এতে ৫০ জনের বেশি মুসল্লির মৃত্যু হয়। সব মিলিয়ে হতাহতের সংখ্যা শতাধিক বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। জঙ্গিগোষ্ঠী আইএস’র স্থানীয় শাখা আইএস-কে এ হামলার দায় শিকার করেছে। সূত্র : বিবিসি, রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Kamal ১৫ অক্টোবর, ২০২১, ৮:১৮ পিএম says : 0
বদরের,উহুদ,ইয়ারমুখ ইত্যাদি যুদ্ধে সাহাবীরা তাজা রক্ত দিয়ে শহীদ হয়েছেন কল্যান রাষ্ট্র্র প্রতি্ঠার জন্য।উনারা মসজিদে বোমা মেরে মুসল্লি হত্যা করে কি গ্রতষ্ঠা করতে চান?
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ১৫ অক্টোবর, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
আমেরিকার এই কাজ গুলি করিতেছে,শিয়া সুন্নি এই সমস্ত বাগা ভাগী ইসু একমাত্র আমেরিকার কাজ।
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ১৫ অক্টোবর, ২০২১, ৮:৫৮ পিএম says : 0
আমেরিকার এই কাজ গুলি করিতেছে,শিয়া সুন্নি এই সমস্ত বাগা ভাগী ইসু একমাত্র আমেরিকার কাজ।কি ভাবে তালেবানদের আবার সরাবেন এই পলিটিক্স করেছে আমেরিকা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন