বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কে এই নিহত টোরি এমপি স্যার ডেভিড অ্যামেস?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ৮:৫৬ পিএম

কনজারভেটিভ এমপি স্যার ডেভিড অ্যামেস এসেক্সে তার নির্বাচনী এলাকায় একাধিক ছুরিকাঘাতের পর মারা গেছেন। পুলিশ জানিয়েছে, লে-অন-সি-এর একটি গির্জায় ছুরিকাঘাতের পর তিনি মারা যান। তাকে হত্যার সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা বলেছে, তারা একটি ছুরি উদ্ধার করেছে। -বিবিসি

কে এই স্যার ডেভিড অ্যামেস: ৬৯ বছর বয়সী টোরি পার্টির এমপি স্যার ডেভিড অ্যামেস ১৯৮৩ সাল থেকে এমপি ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও পাঁচ সন্তানের জনক ছিলেন। ব্রিটেনের শিক্ষামন্ত্রী নাদিম জাহাভি টুইটারে বলেছেন, শান্তিতে থাকুন স্যার ডেভিড। আপনি প্রাণী কল্যাণের জন্য একজন শ্রেষ্ঠ মানুষ, কম ভাগ্যবান এবং সাউথেন্ড ওয়েস্টের মানুষ ছিলেন। আপনাকে অনেকেই মিস করবেন।

প্রায় চল্লিশ বছর ধরে একজন কনজারভেটিভ ব্যাকবেঞ্চার, পাঁচ সন্তানের ৬৯ বছর বয়সী বাবা ১৯৮৩ সালে বাসিলডনের এমপি হিসেবে সংসদে প্রবেশ করেছিলেন। তিনি ১৯৯২ সালে আসনটি ধরে রাখার জন্য টরি পার্টির মধ্যে টোটেমিক অবস্থা অর্জন করেছিলেন, কিন্তু ১৯৯৭ সালের নির্বাচনে নিকটবর্তী সাউথেন্ড ওয়েস্টে চলে যান।

রোমান ক্যাথলিক হিসেবে বেড়ে ওঠা ডেভিড রাজনৈতিকভাবে একজন সামাজিক রক্ষণশীল হিসেবে এবং গর্ভপাতের বিরুদ্ধে ছিলেন কঠিন। পশু কল্যাণ বিষয়ক একজন বিশিষ্ট প্রচারক হিসেবেও পরিচিত ছিলেন। তিনি সাউথেন্ডে চ্যাম্পিয়ন হওয়ার জন্যও পরিচিত ছিলেন, যার মধ্যে ছিল শহরের জন্য, শহরের মর্যাদা অর্জনের জন্য দীর্ঘদিন ধরে তার প্রচারণা চালানো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন