সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আক্রান্ত ২১ হাজার ছাড়াল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

ডেঙ্গু রোগ বাহিত এডিস মশার দাপট রাজধানী ঢাকায় কমেনি; বরং এলাকা ভেদে বেড়েছে। তবে ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হওয়া হিসেবে আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ১০৬ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। ফলে এ বছর বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগীর ভর্তি রোগীর সংখ্যা ২১ হাজার ছাড়িয়ে গেছে। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর থেকে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি- বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন ১০৬ জন। এরমধ্যে ঢাকাতে ৯১ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি হয়েছেন ১৫ জন। এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ৮৪৬ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। তাদের চিকিৎসা চলছে। এই রোগীদের মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬৮৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৬১ জন রোগী ভর্তি রয়েছেন।
২০২১ সালের ১ জানুয়ারি থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১ হাজার ১৮ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০ হাজার ৯০ জন। এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮২ জনের। তবে রাজধানীর বিভিন্ন এলাকায় মশার উৎপাত না কমায় নাগরিকদের মধ্যে ডেঙ্গু ভীতি রয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন