শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হারে শুরু চ্যাম্পিয়নদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতিটা ভালো হলো না বর্তমান চ্যাম্পিয়নদের। ব্যাটারদের ব্যর্থতায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৪২ রানে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগামী বছরের শুরুতে মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। কিন্তু করোনার প্রভাবে আকবরদের উত্তরসূরীদের ঠিকমতো প্রস্তুতিই নেওয়া হয়নি। যার প্রভাব পড়লো শ্রীলঙ্কা সফরে।

গতকাল ডাম্বুলায় শুরুতে টস জিতে ৯ উইকেটে ২২৮ রান করে লঙ্কানরা। সর্বোচ্চ ৬৭ রান করেন পাওয়ান পাথিরাজা। এছাড়া ২৮ রান করেছেন সাদিশা রাজাপাকশে, ২৯ রান আসে রাভিন ডি সিলভার ব্যাট থেকেও। ৫৯ রান দিয়ে ৩ উইকেট নেন রিপন মন্ডল। ৪৩ রানে দুটি নিয়েছেন আশিকুর জামান। একটি করে উইকেট নিয়েছেন গোলাম কিবরিয়া, মেহেরব, নাইমুর ও আরিফুল।

জবাবে আইচ মোল্লার ৮৬ রানের দারুণ এক ইনিংসের পরেও জিততে পারেনি বাংলাদেশ। মূল কারণ অবশ্য বাকি ব্যাটারদের ব্যর্থতা। টপের ব্যাটসম্যানরা যেখানে ৯, ১৬, ০ রানে ফিরেছেন। একার লড়াইয়ে টিকে থাকার চেষ্টা করেছেন শুধু আইচ। আরিফুল সঙ্গী হওয়ার চেষ্টা করেও ৩৮ রানের বেশি করতে পারেননি। শুধু আইচ মোল্লার কারণেই ১৮৬ রান পর্যন্ত পৌঁছাতে পেরেছে যুব দল। ৪৬.২ ওভারে যুব দলের এই ব্যাটার ফিরলে সব আশা শেষ হয়ে যায় সফরকারীদের। আইচের ৯৩ বলের ইনিংসে ছিল ৯টি চার। বাংলাদেশকে বিপদে ফেলতে সফল ছিলেন ত্রাভিন ম্যাথুস। ২৯ রানে নিয়েছেন ৪ উইকেট। দুটি শেভন দানিয়েলের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন