শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ফের ইডির সমন এড়িয়ে গেলেন জ্যাকলিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৩:৪৩ পিএম

শনিবার ফের তৃতীয়বারের মতো আর্থিক প্রতারণার মামলায় ইডি-র (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) সমন এড়িয়ে গেলেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। এর আগে পরপর দুবার তাকে হাজিরা দিতে বলা হয়েছিল, কিন্তু দ্বিতীয়বার ইডি-র সামনে হাজিরা না দেওয়ার কারণে শনিবার তাকে হাজিরা দেওয়ার জন্য সমন জারি করা হয়েছিল, তবে এদিনও তিনি তদন্তে যোগ দিতে পারবেন না বলে কর্মকর্তাদের জানিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, জ্যাকলিন ইডির দপ্তরকে জানান, পেশাগত ব্যস্ততার কারণে তিনি হাজিরা দিতে পারছেন না। জিজ্ঞাসাবাদের তারিখ পিছিয়ে আগামী মাসের প্রথম সপ্তাহে ফেলার অনুরোধও জানিয়েছিলেন তিনি। কিন্তু ইডি-র পক্ষে এই অনুরোধ রাখা সম্ভব হয়নি। আগামী সোমবার দিল্লির কার্যালয়ে ফের ডেকে পাঠানো হয়েছে জ্যাকলিনকে।

উল্লেখ্য, কিছুদিন আগেই বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি এবং জ্যাকলিন ফার্নান্ডেজের বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ উঠে, যার পরিমাণ ২০০ কোটি টাকা। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ১১ টায় দিল্লির ইডি-র অফিসে হাজিরা দিয়েছেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি। আর শুক্রবার (১৫ অক্টোবর) ইডির অফিসে হাজিরা দিতে বলা হয়েছিলো জ্যাকলিনকে।

জানা গেছে, আর্থিক প্রতারণার অভিযোগকারী শিবিন্দর সিং নামে এক প্রোমাটারের স্ত্রী অদিতি সিং। তার অভিযোগ, স্বামী যখন জেলে ছিলেন তখন এক ব্যক্তি আইন মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে সাহায্য করতে এগিয়ে এসেছিল। মোটা অংকের টাকার বিনিময়ে শিবিন্দরের জামিন করিয়ে দিয়েছিল সে। অদিতি জানান, মোট ৩০টি কিস্তিতে ২০০ কোটি টাকা তাকে দিয়েছিলেন তিনি। সে সময় ওই ব্যক্তি জানিয়েছিল, ওই টাকা বিজেপির পার্টি তহবিলে জমা হবে। পুরো বিষয়টিই নাকি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানেন।

পরে ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ২১টি মামলায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরই মূল কালপ্রিট। সে দিল্লির রোহিণী কারাগারে বসেই তোলাবাজির এই ছক কষেছিল। ইডির তদন্তকারীরা জানতে পারে, তার সঙ্গে যোগাযোগ ছিল নোরা ফাতেহির। এমনকী, জ্যাকলিন ফার্নান্ডেজের সঙ্গেও রীতিমতো যোগাযোগ ছিল চন্দ্রশেখরের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন