সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

এমএ খান সেতুর অবৈধ টোল বন্ধের দাবিতে পরিবহণ শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৫:১৩ পিএম

সিলেট-সুনামগঞ্জ সড়কের লামাকাজি এমএ খান সেতুর অবৈধ টোল বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে পরিবহণ শ্রমিকরা। শনিবার সকাল ১১টা থেকে শুরু করে প্রায় ৩ঘন্টা সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। এসময় সড়কে প্রায় ২/৩কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন কয়েক হাজার পথচারি ও সাধারণ মানুষ। পরে বিশ^নাথ থানার ওসির আশ^াসের পরিপ্রেক্ষিতে তারা এই অবরোধ তুলে নেন। আগামী দু’দিন পর কোনো সুরাহা না হলে আগামীতে তারা কঠোর আন্দোলনের ডাক দিবেন বলে শ্রমিক নেতারা জানান।

উত্তর সুরমা কেন্দ্রীয় বাস টার্মিনালের সিলেট সুনামগঞ্জ পরিবহণ শ্রমিক কমিটির সভাপতি রনদ্বীপ দত্ত জানান, প্রায় ১০বছর ধরে অবৈধভাবে বিশ^নাথের লামাকাজী, ওসমানীনগরের শেরপুর ও বিয়ানি বাজারের শেওলা সেতুতে টোল আদায় করা হচ্ছে। বারবার অবৈধভাবে টোল আদায়ের বিষয়ে প্রশাসনের সাথে একাধিকবার বৈঠক করেও কোনো ফলাফল পাইনি। তাই আমরা সকল পরিবহণ শ্রমিকরা ঐক্য হয়ে আন্দোলনের ডাক দিয়েছি। শনিবার আমরা প্রথমবারের মতো আন্দোলন শুরু করেছি।
সড়ক অবরোধকালে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা শ্রমিক কমিটির সভাপতি সেতু মিয়া, সুনামগঞ্জ উপ-কমিটির সভাপতি লায়েক মিয়া, সুন্মগঞ্জ বাস মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল মিয়া, সিলেট মোটর মালিক গ্রুপের সভাপতি হাজী আব্দুল রহিম, মিনিবাস মালিক সমিতির সভাপতি খলিলুর রহমান, মিনিবাস শ্রমিক কমিটির সভাপতি রুবেল মিয়া ও সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস মালিক সংগঠনের কুষাধ্যক্ষসহ বাস, মিনিবাস, ট্রাক, সিএনজি ও লাইটেস সংগঠনের নেতৃবৃন্দ।
বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান জানান, অবৈধ টোল আদায়ের প্রতিবাদে বিক্ষোব্ধ পরিবহণ শ্রমিকরা লামাকাজী বাজারে মহাসড়ক অবরোধ করে। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে দু’দিনের ভেতরে বিষয়টি সমাধানের আশ^াস দিলে বিক্ষোভকারিরা অবরোধ তুলে নেন।
এ ব্যাপারে লামাকাজী টোলের দায়িত্বে থাকা জাপা নেতা একেএম দুলাল বলেন, চলতি মাসের ১৪ তারিখ রাত ১২টা থেকে তারা সরকারের কাছ থেকে বৈধভাবে টোল আদায়ের দায়িত্ব পেয়েছেন। অতীতে এই টোল থেকে কিছু পরিবহণ শ্রমিকরা নিজের ব্যক্তিগত স্বাথ আদায় করেছেন। কিন্তু আমরা তাদের এই স্বার্থ আদায়ের বিষয়টি না মানায় তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন