শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে ছাত্রলীগ নেতা রেজা হত্যা মামলার অভিযোগপত্রের বিরুদ্ধে বাদীর নারাজি

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশাল মহানগর ছাত্রলীগ কর্মী রেজাউল করিম রেজা হত্যা মামলায় পুলিশের তদন্তকারী কর্মকর্তার দেয়া চার্জশীট বাতিলের জন্য আদালতে আবেদন করা হয়েছে। নিহত রেজার ভাই মামলার বাদী রিয়াজ উদ্দিন বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই আবেদন করেছেন। তিনি মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগÑসিআইডি’কে দিয়ে তদন্ত করানোর জন্য আদালতে আবেদন করেছেন। এজাহারভুক্ত আসামী মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিনসহ ৫ জনকে মামলা থেকে অব্যাহতি দেয়ার আবেদন জানিয়ে আদালতে চার্জশীট দেন তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী মডেল থানার ওসি।
বাদী রিয়াজ উদ্দিন আদালতে অভিযোগ করেন, তদন্তকারী কর্মকর্তা আতাউর রহমান প্রভাবিত হয়ে ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন সহ এজাহারভুক্ত ৫ আসামীর অব্যাহতি চেয়ে মামলার অভিযোগপত্র জমা দেন। এমনকি ওসি আতাউর রহমান অভিযোগপত্র দেবার আগে বাদীর সাথে কোন যোগাযোগও করেননি। রিয়াজ আদালতে দেয়া আবেদনে উল্লেখ করেছেন, ওসি আতাউর রহমান প্রভাবিত হয়ে জসিমকে মামলা থেকে অব্যাহতি দেবেন এমন ধারনা তিনি আগেই পেয়েছিলেন। এ কারণে মামলাটি সিআইডি পুলিশ দিয়ে তদন্ত করানোর জন্য গত ১৩ আগস্ট থেকে পর্যায়ক্রমে ৩ বার আদালতে আবেদন করেছিলেন। কিন্তু আদালত পুলিশের অভিযোগপত্র প্রদান পর্যন্ত অপেক্ষা করতে বলেন আবেদনকারীকে। আদালতের ওই নির্দেশের প্রেক্ষিতে রিয়াজ সোমবার অভিযোগপত্র প্রত্যাখ্যান করে মামলাটি সিআইডিতে প্রেরণের জন্য আবেদন জানান।
গত ২৯ মে রাত সাড়ে ৯টায় নগরীর পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের সামনে ছাত্রলীগ কর্মী রেজাউল করিম রেজাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ছাত্র রেজা ওই ক্যাম্পাসে ছাত্রলীগের বিবাদমান দুটি গ্রæপের একটির নেতৃত্ব দিতেন। যদিও সংগঠনে তার কোন পদ পদবী ছিলনা। এ ঘটনায় রেজার ভাই রিয়াজ বাদী হয়ে মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিনকে হুকুমের আসামী করে মোট ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন