সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিদায় বলিউড অভিনেত্রী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

‘গুলাবো সিতাবো’ ছবির জন্য সবচেয়ে বেশি বয়সে ফিল্মফেয়ার পুরস্কার-জয়ী বলিউড অভিনেত্রী ফারুক জাফর (৮৯) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত শুক্রবার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

অভিনেত্রীর বড় মেয়ে মেহরু জাফর গণমাধ্যমকে জানান, তার মা অসুস্থ ছিলেন এবং চলতি মাসের শুরুর দিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি বলেন, গত ৪ অক্টোবর শ্বাসকষ্ট সমস্যা নিয়ে ফারুক জাফরকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তিনি অক্সিজেন নিতে পারছিলেন না। গত শুক্রবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
১৯৬৩ সালে ভারতীয় রেডিওতে প্রথম রেডিও ঘোষক ছিলেন জাফর। ১৯৮১ সালে ক্ল্যাসিক ‘উমরাও জান’ দিয়ে পর্দায় অভিনয় শুরু। ছবিতে রেখার মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন। পরে তিনি কিছু টিভি শোতে অভিনয় করেন। ২০০৪ সালে শাহরুখের ‘স্বদেশ’ ছবিতে অভিনয় করেছিলেন।

ফারুক জাফরের অভিনীত অন্যান্য ছবির মধ্যে ছিল আমির খান প্রযোজিত ‘পিপলি লাইভ’ ও ‘সিক্রেট সুপারস্টার’। ‘ফটোগ্রাফ’ ছবিতে নওয়াজউদ্দিন সিদ্দিকীর দাদীর চরিত্রেও অভিনয় করেন। সালমান খানের দাদীর চরিত্রে ছিলেন ‘সুলতান’ ছবিতে।
শেষ ছবি সুজিত সরকার পরিচালিত ‘গুলাবো সিতাবো’তে অমিতাভ বচ্চনের স্ত্রী ফতিমা বেগমের চরিত্রে দেখা যায় তাকে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ডিএনএ ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন