শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জিনপিংয়ের সফর নতুন যুগের সূচনা করবে

সিনহুয়ার সঙ্গে সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৪ পিএম, ১৩ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বাংলাদেশ সফরের মধ্যদিয়ে দুই দেশের বাণিজ্য, বিনিয়োগসহ অন্যান্য খাতে নিবিড় সহযোগিতার নতুন যুগের সূচনা হবে। চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়াকে গত মঙ্গলবার দেয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেছেন, চীনের প্রেসিডেন্ট বাংলাদেশ সফরে আসছেন, আমরা অত্যন্ত আনন্দিত এবং গর্ব বোধ করছি। আমি বিশ্বাস করি, প্রেসিডেন্ট জিনপিংয়ের এই সফর দক্ষিণ এশিয়ার জন্যও গুরুত্ব বহন করবে।
বাংলাদেশ-চীনের সুদৃঢ় বন্ধনের কথা উল্লেখ করে সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ও চীন পারস্পরিক সম্পর্কের ক্ষেত্রে শান্তিপূর্ণ সহাবস্থান, সুপ্রতিবেশীসুলভ মনোভাব, পারস্পরিক বিশ্বাস, আস্থা এবং পরস্পরের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার বিষয়গুলোকে গুরুত্ব দেয়।
এক-চীননীতি এবং চীনের জাতীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়, দেশটির সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখ-তা রক্ষার জন্য বেইজিংয়ের নেয়া পদক্ষেপের ব্যাপারে বাংলাদেশের দৃঢ় সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা
প্রধানমন্ত্রী বলেন, চীন এখন বাংলাদেশের সবচেয়ে বড় ব্যবসায়িক অংশীদার এবং আমরা চীনকে আমাদের স্বপ্ন অনুধাবনে বিশ্বস্ত অংশীদার বলে মনে করি। বিনিয়োগ, পুঁজি এবং কারিগরিবিষয়ক আমাদের বড় বড় অনেক প্রকল্পে চীন এখন নেতৃত্ব দিচ্ছে।
চীনের প্রেসিডেন্ট শি জিনপিং আজ শুক্রবার বাংলাদেশ সফরে আসছেন। পরদিন সকালে তিনি ঢাকা থেকে ভারতের গোয়ায় যাবেন। চীনের প্রেসিডেন্টের সফরের সময় বাংলাদেশ ও চীন ২৫টির মতো চুক্তি ও সমঝোতা স্মারক সইয়ের জন্য চূড়ান্ত করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন