সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

এমবাপ্পেতে উজ্জ্বল পিএসজি

‘অঁজির চেয়ে আমরা ভালো খেলেছি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

পিছিয়ে পড়েও কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি। গতপরশু রাতে লিগ ওয়ানে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে অ্যাঁজারকে ২-১ গোলে হারিয়েছে মাউরিসিও পচেত্তিনোর দল। ম্যাচ শেষ হওয়ার ৪ মিনিট আগে জয়সূচক গোল পায় পিএসজি। প্রতিপক্ষ এক খেলোয়াড়ের হ্যান্ডবল মাঠের পাশে থাকা মনিটরে দেখে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট-কিক থেকে কোনাকুনি নিচু শটে জাল খুঁজে নেন এমবাপ্পে।
তার আগে ফরাসি ফরোয়ার্ডের পাস থেকে ৬৯তম মিনিটে হেডে গোল করে পিএসজিকে সমতায় ফেরান দানিলো পেরেইরা। প্রথমার্ধেই পিছিয়ে পড়েছিল ফরাসি জায়ান্টরা। অ্যাঁজারকে এগিয়ে দেন অ্যাঞ্জেলো ফুলগিনি। বিরতিতে যাওয়ার ১০ মিনিট আগে সোফিয়ান বউফলের চমৎকার এক নিচু ক্রস থেকে জাল খুঁজে নেন ফরাসি মিডফিল্ডার। আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে লিগ ওয়ানে এর আগের ম্যাচে রেনের বিপক্ষে হেরেছিল পিএসজি। এবার এমবাপ্পের নৈপুণ্যে স্বস্তির জয় পেল ফরাসি জায়ান্টরা।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে জাতীয় দলের সঙ্গে থাকায় কোচ পচেত্তিনো অ্যাঁজারের বিপক্ষে পাননি দক্ষিণ আমেরিকান তারকা লিওনেল মেসি, নেইমার, আনহেল দি মারিয়া, লিয়ান্দ্রো পেরেদেস ও মারকুইনহোসকে। এই জয়ে ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে পিএসজি। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা লেন্সের সঙ্গে তাদের ব্যবধান ৯। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে অ্যাঁজার।

তবে অঁজির বিপক্ষে পিএসজি কোনোমতে জিতলেও শিষ্যদের খেলায় খুশি মাওরিসিও পচেত্তিনো। দল যেমন খেলেছে তাতে জয়টি তাদের প্রাপ্য ছিল বলেই মনে করেন এই আর্জেন্টাইন কোচ। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের মুখোমুখি হওয়ার আগে এই জয় গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি, ‘সামগ্রিকভাবে আমি মনে করি, জয় আমাদেরই প্রাপ্য ছিল। কারণ, অঁজির চেয়ে আমরা ভালো খেলেছি। তারা খুব ভালো একটি দল এবং লিগে চতুর্থ স্থানে আছে। হ্যাঁ, (দলের পারফরম্যান্সে) আমি খুশি, লাইপজিগের বিপক্ষে ম্যাচের প্রস্তুতির জন্য এই তিন পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ। আমি মনে করি, আমরা ম্যাচে আধিপত্য করেছি, ৭৪/৭৫ শতাংশ সময় বল দখলে রেখেছি, অনেক বেশি সুযোগ তৈরি করেছি এবং একটি গোল হজম করেছি...সামগ্রিকভাবে আমি মনে করি, আমরাই ভালো খেলেছি।’ চ্যাম্পিয়ন্স লিগে আগামী মঙ্গলবার লাইপজিগের মুখোমুখি হবে প্রথম দুই রাউন্ডে একটিতে জয়ী পিএসজি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন