শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ফিরমিনোর হ্যাটট্রিক, দুর্দান্ত সালাহ-মানে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

গত বছরের ফেব্রুয়ারিতে এই ওয়াটফোর্ডের মাঠে ৩-০ গোলে হেরেই লিভারপুলের অপরাজেয় যাত্রা থেমে গিয়েছিল। সে সময় লিগে টানা ৪৪ ম্যাচ অপরাজিত ছিল লিভারপুল, টানা জিতেছিল ১৮ ম্যাচে, ওয়াটফোর্ডের কাছে বিবর্ণ পারফরম্যান্সে স্বপ্নযাত্রাটা থেমে গিয়েছিল। এরপরই গতকালই আবার ওয়াটফোর্ডের মাঠে দুই দলের দেখা।
ম্যাচটাকেই দেড় বছর আগের সেই হারের জবাব দেওয়ার উপলক্ষ হিসেবে বেছে নিয়েছে লিভারপুল! কী নিদারুণ জবাবই না দিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল! ওয়াটফোর্ডকে উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে। তাতে একটা রেকর্ডও হয়েছে। এই মৌসুমে প্রতিপক্ষের মাঠে আগের সব ম্যাচেই অন্তত তিন গোল করেছে লিভারপুল। সব প্রতিযোগিতা মিলিয়ে প্রতিপক্ষের মাঠে অন্তত তিন গোল দেওয়ার ধারাটাকে ৭ ম্যাচে টেনে নিল ক্লপের দল, ইংল্যান্ডের কোনো দলের যে রেকর্ড আগে ছিল না।

কদিন আগে চোট কাটিয়ে ফেরা রবার্তো ফিরমিনো বছরখানেক ধরে ফর্মের সঙ্গে যুঝেছেন, তার পায়ে আজ দেখা গেছে পুরোনো ঝলক। হ্যাটট্রিকই করে ফেলেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গত কয়েক মৌসুমে ফিরমিনোর সঙ্গে মিলে লিভারপুলের আক্রমণে দারুণ ত্রয়ী গড়ে তোলা মো সালাহ ও সাদিও মানে গোল করেছেন একটি করে। মানে এই গোলে ছুঁয়েছেন একটা মাইলফলক। দিদিয়ের দ্রগবা ও মো সালাহর পর তৃতীয় আফ্রিকান ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে ১০০ গোল করলেন সেনেগালিজ উইঙ্গার।
ফিরমিনো ম্যাচজুড়ে তৎপর ছিলেন। ম্যাচের শেষদিকে কয়েক মিনিটে ওয়াটফোর্ডের কয়েকটি আক্রমণের আগে পুরোটা সময় দারুণ দাপুটে লিভারপুলের হয়ে বলতে গেলে সবাই-ই ভালো খেলেছেন। করোনা সংক্রান্ত কোয়ারেন্টিন জটিলতায় গোলকিপার আলিসনের বদলে নামা কেলেহেরকে তেমন পরীক্ষা দিতে হয়নি।

মাঝমাঠে জর্ডান হেন্ডারসন ছিলেন দারুণ চনমনে। নাবি কেইতাও তা-ই। জেমস মিলনার তো আরেকবার তার ৩৫ বছর বয়স নিয়ে সংশয় জাগিয়ে তুললেন! তবে সবার চেয়ে বেশি চোখ ধাঁধিয়েছেন মো সালাহই!

আন্তর্জাতিক ম্যাচের বিরতির আগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে চোখধাঁধানো এক গোল করেছিলেন, গতকালও সে রকমই আরেক গোল করলেন ৫৪ মিনিটে। ওয়াটফোর্ড বক্সে ঢোকার পর সালাহর সামনে তিন খেলোয়াড় ছিল, বল পায়ে দারুণ নিয়ন্ত্রণ আর গতির ওঠা-নামায় তিনজনকে কাটিয়ে গেলেন সালাহ। এরপর শরীরের ঝাঁকুনিতে আরেক ডিফেন্ডারকে ঘোল খাইয়ে বল জড়িয়ে দিলেন জালে!
মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার আগে দারুণ ফর্মে ফিরল প্রিমিয়ার লিগের দলটি। অন্যদিকে লিগেও শীর্ষস্থান পুণরুদ্ধার করল ইয়ুর্গেন ক্লপের দল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন