শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

২০২৩ সালের এশিয়া কাপ পাকিস্তানে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

আগামী ২০২৩ সালের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) দেশটিকে ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্টটির আয়োজক করার সিদ্ধান্ত নিয়েছে। পাকিস্তানে টুর্নামেন্টটি মাঠে গড়ানোর আগে আরেকটি এশিয়া কাপ অনুষ্ঠিত হবে আগামী বছর। ২০২২ সালের ওই টুর্নামেন্টটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটের। সেটার স্বাগতিক দেশ হিসেবে থাকবে শ্রীলঙ্কা।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ নিজস্ব সূত্রের বরাতে জানিয়েছে, গতপরশু দুবাইতে এসিসির সভায় সংস্থাটির সভাপতি ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহের উপস্থিতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রিকবাজ আরও জানিয়েছে, পাকিস্তানে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্তটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও পিসিবি উভয়ের স‚ত্র মারফত তারা সেটা নিশ্চিত করেছে। পরে জয় জানান, ক্রম অনুসারে ২০২৩ সালের এশিয়া কাপের আয়োজক হওয়ার কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। আর তারা নিরপেক্ষ কোনো ভেন্যুতে টুর্নামেন্টটি আয়োজন করতে রাজী নয়। সভায় পাকিস্তানের প্রতিনিধিত্ব করেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।
এর আগে ২০২০ সালের এশিয়া কাপ আয়োজনের কথা ছিল পাকিস্তানের। কিন্তু বিসিসিআই সেখানে দল পাঠাতে অস্বীকৃতি জানানোয় পিসিবি পরবর্তীতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) আয়োজনের স্বত্ব দিয়ে দেয়। ২০২০ থেকে ২০২১ সালে পিছিয়ে দেওয়া হলেও লঙ্কানদের মাটিতে শেষ পর্যন্ত আর ওই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হতে পারেনি। করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত মে মাসে এশিয়া কাপ বাতিলের ঘোষণা দেয় এসিসি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন