শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

নতুন চ্যাম্পিয়ন মেরিনার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

দেশের হকিতে বেশ ক’বছর ধরেই নিজেদের শক্তি প্রমাণ করছে মতিঝিলের দল ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। দুই ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ঢাকা আবাহনী লিমিটেডের দাপট দুমড়ে-মুচড়ে দিয়ে হকিতে তারা সাম্প্রতিক সময়ে অন্যতম শক্তি হিসেবেই আবির্ভূত হয়েছে।
২০১৬ সালে প্রথমবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে মেরিনার ইয়াংস। এবার প্রথমবার চ্যাম্পিয়ন হলো ক্লাব কাপ টুর্নামেন্টে।
গতকাল বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে এসআইবিএল ক্লাব কাপ টুর্নামেন্টের উত্তেজনাপূর্ণ ফাইনালে মেরিনার ৩-০ গোলে আবাহনীকে বিধ্বস্ত করে অপরাজিত থেকেই শিরোপা ঘরে তোলে। বিজয়ী দলের হয়ে সোহানুর রহমান সবুজ দু’টি এবং ভারতীয় খেলোয়াড় অভিষেক একটি গোল করেন।

ক্লাব কাপের গ্রæপ পর্বে আম্পায়ার ইমতিয়াজ সুলতান সানির সঙ্গে খেলা চলাকালে ঝামেলায় জড়িয়ে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। প্রতিবাদ স্বরুপ মেরিনারের বিপক্ষে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল বর্জন করে মোহামেডান। ফলে ওয়াকওভার পেয়ে ফাইনালে প্রথম সেমির বিজয়ী দল আবাহনীর মুখোমুখি হয় মেরিনার। তবে শিরোপা নির্ধারনী ম্যাচে মেরিনারের সামনে দাঁড়াতেই পারেনি আবাহনী। মেরিনার তোপে উড়ে গেছে আকাশী হলুদ শিবির। টার্ফে হাতাহাতি ছিল চিরচেনা দৃশ্যের মতো। দু’টি সিদ্ধান্ত টিভি আম্পায়ারের যাওয়ায় সময় নষ্ট হয়েছে প্রায় ২৫ মিনিট। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে মেরিনারের অধিনায়ক চয়নের ধাক্কায় আবাহনীর এক খেলোয়াড় পড়ে গেলে উত্তেজনা ছাড়ায়। খেলা বন্ধ থাকে দুই মিনিট। এভাবেই চার কোয়ার্টারে ৬০ মিনিটের ফাইনালটি শেষ হয় প্রায় দুই ঘণ্টায়। ৬ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা মেরিনার ইয়াংস ক্লাবের মিলন হোসেন এবং সেরা খেলোয়াড় একই দলের ভারতীয় খেলোয়াড় অভিষেক। দু’জনই পেয়েছেন বাহফের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত খাজা রহমতউল্লাহর নামে গড়া ট্রাস্ট থেকে ১০ হাজার টাকা করে অর্থপুরস্কার।

ফাইনাল শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আবদুল হান্নান। এ সময় উপস্থিত ছিলেন বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ এবং ওয়ালটন গ্রæপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন ছাড়াও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এসআইবিএলের কর্মকর্তা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন